Advertisement
০২ মে ২০২৪
COVID-19

Coronavirus in West Bengal: রাজ্যে দৈনিক সংক্রমণ ফের বেড়ে ৬০১, কলকাতায় টানা সাত দিন ধরে শতাধিক

রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কলকাতায় ১০৫ জন সংক্রমিত হয়েছেন। উত্তর ২৪ পরগনায় সংক্রমিত ৯৭ জন বাসিন্দা।

গ্রাফিক: সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২১ ২১:২৯
Share: Save:

রাজ্যে করোনায় নতুন করে আক্রান্তের সংখ্যা ফের ঊর্ধ্বমুখী। আগের দিন ৫০০-র বেশি নতুন করে আক্রান্ত হয়েছিলেন। তবে গত ২৪ ঘণ্টায় সে পরিংসখ্যানও ছাপিয়ে গেল। ওই সময়ের মধ্য়ে ৬০০-র বেশি বাসিন্দার মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। কলকাতায় দৈনিক আক্রান্ত ফের শতাধিক। এই নিয়ে টানা সাত দিন। উদ্বেগ বাড়ছে উত্তর ২৪ পরগনা জেলার দৈনিক সংক্রমণের সংখ্যাতেও। যদিও টানা দু’দিন পর কোভিডে দৈনিক মৃত্যুর সংখ্যা নিম্নমুখী হয়েছে। তবে আগের দিনের থেকে টিকাকরণ বেড়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৬০১ জন। এর মধ্যে শুধুমাত্র কলকাতায় ১০৫ জন সংক্রমিত হয়েছেন। উত্তর ২৪ পরগনায় ৯৭ জন বাসিন্দার মধ্য়ে সংক্রমণ ছড়িয়েছে। এ ছাড়া, দক্ষিণ ২৪ পরগনায় আরও ৪৬ জনের কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে। সেই সঙ্গে গত ২৪ ঘণ্টায় দার্জিলিং এবং নদিয়ায় ৪১ জন করে আক্রান্ত হয়েছেন। হুগলিতে দৈনিক আক্রান্ত ৪৪। পাশাপাশি, রাজ্যের প্রতি জেলাতেই কমবেশি সংক্রমণ ছড়িয়েছে। স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, এখনও পর্যন্ত মোট ১৫ লক্ষ ৫৩ হাজার ১৭৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তবে এই মুহূর্তে সক্রিয় রোগীর সংখ্যা ৮ হাজার ৩৮৭।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৭ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে। কলকাতায় টানা সাত দিন ধরে দৈনিক সংক্রমণ ১০০-র গণ্ডি পার করেছে। যদিও গত ২৪ ঘণ্টায় এ শহরে কোনও রোগীর মৃত্যু হয়নি। তবে উত্তর ২৪ পরগনা, নদিয়া এবং হুগলি জেলায় ২ জন করে আক্রান্ত মারা গিয়েছেন। এ ছাড়া, দক্ষিণ ২৪ পরগনায় ১ জন রোগীর মৃত্যু হয়েছে। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে ১৮ হাজার ৫২২ জন করোনার বলি হয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

আসন্ন পুজোর মরসুমে চিন্তা বাড়াচ্ছে এ শহর এবং তার পার্শ্ববর্তী জেলায় দৈনিক আক্রান্তের সংখ্যা। সংক্রমণ রুখতে টিকাকরণের পাশাপাশি ভিড় এড়িয়ে চলা এবং স্বাস্থ্যবিধি মেনে চলা জরুরি বলে বার বার সতর্কবার্তা দিচ্ছে প্রশাসন। মঙ্গলবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, তার আগের ২৪ ঘণ্টায় এ রাজ্যে টিকাকরণ বেড়েছে। ওই সময়ের মধ্যে ৭ লক্ষ ৯ হাজার ৭৬৭ জনকে টিকা দেওয়া হয়েছে। সেই সঙ্গে দৈনিক কোভিড পরীক্ষা বেড়ে হয়েছে ৩৫ হাজার ৮৮২টি। সংক্রমণ ক্রমশ বাড়লেও এর দৈনিক হার কমে দাঁড়িয়েছে ১.৪১ শতাংশে। আগের দিন ওই হার ছিল ২.৬৮ শতাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE