Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

রাজ্যে দৈনিক মৃত্যু বেড়েই চলেছে, গত ২৪ ঘণ্টায় ১৪৪, নতুন সংক্রমণ ১৯,৫১১

স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, ১৪৪ জনের মধ্যে শুধুমাত্র উত্তর ২৪ পরগনা জেলায় ৩৫ জনের মৃত্যু হয়েছে। কলকাতায় মারা গিয়েছেন ৩০ জন।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৫ মে ২০২১ ২০:২৪
Save
Something isn't right! Please refresh.


গ্রাফিক: শৌভিক দেবনাথ।

Popup Close

রাজ্যে কোভিড রোগীদের দৈনিক মৃত্যুর সংখ্যা বেড়ে দেড়শোর কাছাকাছি পৌঁছে গেল। শনিবার রাতে স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ১৪৪ জন। যা এখনও পর্যন্ত ১ দিনের নিরিখে সর্বোচ্চ। সেই সঙ্গে কোভিডে মোট মৃ্ত্যুর সংখ্যা ১৩ হাজারের গণ্ডি পার করল। তবে টানা ৪ দিন পর গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তের সংখ্যা ২০ হাজারের নীচে নেমেছে। যদিও মোট আক্রান্তের সংখ্যা ১১ লক্ষের পার করেছে। সেই সঙ্গে, উত্তর ২৪ পরগনা জেলায় ফের ৪ হাজারের বেশি দৈনিক আক্রান্ত হয়েছেন। কলকাতায় সেই সংখ্যাটা প্রায় ৪ হাজার।

শনিবার স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, ১৪৪ জনের মধ্যে শুধুমাত্র উত্তর ২৪ পরগনা জেলায় ৩৫ জনের মৃত্যু হয়েছে। কলকাতায় মারা গিয়েছেন ৩০ জন। অন্য দিকে, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় ১৩ জন করে রোগীর মৃত্যু হয়েছে। এ ছাড়া, হাওড়ায় ১১, মুর্শিদাবাদে ৮, দার্জিলিঙে ৬, জলপাইগুড়ি, নদিয়া এবং বাঁকুড়াতে ৫ জন করে সংক্রমিত মারা গিয়েছেন। উত্তর দিনাজপুর এবং বীরভূমে ৩ জন করে আক্রান্তের মৃত্যু হয়েছে। পুরুলিয়া এবং পশ্চিম মেদিনীপুরে ২ জন করে রোগী মারা গিয়েছেন। কালিম্পং, দক্ষিণ দিনাজপুর এবং পশ্চিম বর্ধমানে ১ জন করে কোভিডের শিকার হয়েছেন। সব মিলিয়ে এখনও পর্যন্ত ১৩ হাজার ১৩৭ জনের কোভিডে মৃত্যু হল বলে স্বাস্থ্য দফতর সূত্রে খবর।

মৃত্যুর সংখ্যা ক্রমশ ঊর্ধ্বমুখী হলেও ৪ দিন পর এই প্রথম নতুন করে আক্রান্তের সংখ্যা কমে ১৯ হাজার ৫১১ হয়েছে। যদিও উত্তর ২৪ পরগনা জেলায় নতুন আক্রান্ত ৪ হাজার ২৭৯। ২৪ ঘণ্টায় কলকাতায় ৩ হাজার ৯৫১ জন সংক্রমিত হয়েছেন। এ ছাড়া, হাওড়া (১,২৭৬), দক্ষিণ ২৪ পরগনা (১,২৫৭), হুগলি (১,১৯৩), নদিয়া (১,০৩৮), পশ্চিম বর্ধমান (৯৭৭), পশ্চিম মেদিনীপুর (৮২৯), পূর্ব মেদিনীপুর (৭৫৩), দার্জিলিং (৬৬২) জেলায় দৈনিক আক্রান্তের সংখ্যা উদ্বেগজনক। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে ১১ লক্ষ ১৪ হাজার ৩১৩ জন আক্রান্ত হলেন।

Advertisement

সংক্রমণ রুখতে রাজ্য জুড়ে কার্যত লকডাউন জারি করেছে সরকার। তবে গত ২৪ ঘণ্টায় টিকাকরণ হয়েছে মাত্র ৪৩ হাজার ৪৫২। সেই সঙ্গে ৬৬ হাজার ৫৬৩টি কোভিড টেস্ট হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement