Advertisement
০৪ অক্টোবর ২০২২
COVID-19 Vaccine

জোগান নেই, টিকাকরণ বন্ধ বারাসত হাসপাতালে, খালি হাতে ফিরলেন মানুষ

আপাতত দু’দিনের জন্য বন্ধ টিকাকরণ। সরবরাহ স্বাভাবিক হলে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

হাসপাতালের বাইরে এই নোটিসই ঝুলছে।

হাসপাতালের বাইরে এই নোটিসই ঝুলছে। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বারাসত শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২১ ১৪:৫৭
Share: Save:

নেই পর্যাপ্ত প্রতিষেধক। তার জেরে বন্ধ হল টিকাকরণ। বন্ধ করে দেওয়া হল বারাসত জেলা হাসপাতালের কোভিড বিভাগের ফটক। ফলে প্রতিষেধক নিতে গিয়েও খালি হাতে ফিরতে হচ্ছে সাধারণ মানুষকে। আপাতত বুধ এবং বৃহস্পতিবার টিকাকরণ বন্ধ রাখা হয়েছে। পরিস্থিতি বুঝে পরবর্তী সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে।

বুধবার সকালে বারাসত জেলা হাসপাতালে প্রতিষেধক নিতে গিয়ে ওই নোটিস চোখে পড়ে সকলের। দেখা যায় তাতে লেখা রয়েছে যে, ‘প্রতিষেধকের পর্যাপ্ত সরবরাহ না থাকার কারণে আপাতত টিকা প্রদান বন্ধ আছে। সরবরাহ স্বাভাবিক হওয়ার পর পুনরায় টিকা দেওয়া শুরু হবে’। অন্য একটি নোটিসে লেখা ছিল, ’১৪ এবং ১৫ এপ্রিল টিকাকরণ বন্ধ থাকবে’।

স্থানীয়রা জানিয়েছেন, এ নিয়ে আগে থেকে কিছু জানানো হয়নি। তাই সকলে প্রতিষেধক নিতে এসে বিভ্রান্ত হয়ে পড়েন সকলে। ফটক বন্ধ থাকায় কেউ ভিতরে ঢুকতে পারেননি। ফটকের ফাঁক দিয়ে ভিতরে বসে থাকা ব্যক্তির সঙ্গেই কথা বলার চেষ্টা করেন তাঁরা। হাসপাতাল কর্তৃপক্ষ এ নিয়ে কোনও মন্তব্য করেননি। রাজ্য স্বাস্থ্য দফতরও এ বিষয়ে কোনও প্রতিক্রিয়া দেয়নি।

পেশায় ভোটকর্মী স্থানীয় বাসিন্দা কমল কাঁড়ার বলেন, ‘‘মার্চের ৫ তারিখে প্রথম ডোজ নিই। আজ এসেছিলাম দ্বিতীয় ডোজ নিতে। কিন্তু বলছে, সারা বারাসতে নাকি প্রতিষেধক পাওয়া যাচ্ছে না। পরশু থেকে টিকাকরণ চালু করার চেষ্টা হবে বলে বললেন এক জন। কিন্তু বিষয়টি এড়িয়ে যাচ্ছেন অনেকেই।’’

অন্য বাসিন্দা রতন উপাধ্যায় বলেন, ‘‘আর এক জায়গায় গিয়েছিলাম প্রতিষেধক নিতে। কিন্তু ৭০ জনকে দেওয়ার মতোই প্রতিষেধক রয়েছে বলে সেখানে জানানো হয়। এখানে এসেও পেলাম না। বাইরে ২৫০ টাকায় প্রতিষেক দিচ্ছে। কিন্তু আমার অত ক্ষমতা নেই।’’ হাসপাতাল কর্তৃপক্ষ এ নিয়ে এখনও পর্যন্ত কোনও মন্তব্য করেননি। রাজ্য স্বাস্থ্য দফতরের তরফেও কোনও প্রতিক্রিয়া মেলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.