Advertisement
২১ জুলাই ২০২৪
corona virus

রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৫ হাজার ছাড়াল, কলকাতায় ছাড়াল ২ হাজার

শনিবার স্বাস্থ্য দফতরের বুলেটিন থেকে জানা যাচ্ছে, এ পর্যন্ত ১ লক্ষ ৯৪ হাজার ৩৯৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ্যে। গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ টেস্ট হয়েছে ৯৩৪৬টি।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২০ ২০:০৩
Share: Save:

দেশের অষ্টম রাজ্য হিসেবে পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা পাঁচ হাজার ছাড়াল। গত ২৪ ঘণ্টায় করোনার জেরে নতুন করে সাত জনের মৃত্যু হয়েছে রাজ্যে। মোট মৃতের সংখ্যা ২৩৭। এর বাইরে রয়েছেন কো-মর্বিডিটির কারণে মারা যাওয়া ৭২ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৩১৭ জন। হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পরিসংখ্যান বেড়ে হয়েছে ৩৮.৪০ শতাংশ।

শনিবার স্বাস্থ্য দফতরের বুলেটিন থেকে জানা যাচ্ছে, এ পর্যন্ত ১ লক্ষ ৯৪ হাজার ৩৯৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ্যে। গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ টেস্ট হয়েছে ৯৩৪৬টি। এখন রাজ্যে ৪০টি ল্যাবে টেস্ট করা হচ্ছে। সেই সঙ্গে ৬৯ হাসপাতালে ৯২০টি আইসিইউ শয্যা তৈরি রাখা হয়েছে। ভেন্টিলেশন-এর ব্যবস্থা রয়েছে ৩৯২টি। টেস্টের পাশাপাশি একই সঙ্গে চলছে জেলায় জেলায় সচেতনতা কর্মসূচিও।

আরও পড়ুন- ১০ দিন পরও জল নামেনি অনেক গ্রামে, ভয় বাড়ছে অসুখেরও

গোটা রাজ্যের মধ্যে কলকাতা এখনও আক্রান্ত এবং মৃতের সংখ্যায় অন্যান্য জেলার তুলনায় এগিয়ে। কলকাতায় আক্রান্তের সংখ্যা দু’হাজার ছাড়িয়ে গিয়েছে। করোনায় মৃত্যুর সংখ্যা ১৫০। এ ছাড়া কো-মর্বিডিটির কারণে মৃত্যু হয়েছে ৫২ জনের।

কলকাতার পাশাপাশি উদ্বেগজনক পরিস্থিতি রয়ে গিয়েছে হাওড়া জেলাতেও। এখানে করোনা আক্রান্তর সংখ্যা হাজার ছুঁই ছুঁই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus Ministry of health Lab Corona Testing
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE