×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০২ অগস্ট ২০২১ ই-পেপার

গত ২৪ ঘণ্টায় ২০ করোনা আক্রান্তের মৃত্যু, নতুন করে সংক্রমিত ৭৮৭

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৯ জানুয়ারি ২০২১ ২২:১২
গ্রাফিক: তিয়াসা দাস।

গ্রাফিক: তিয়াসা দাস।

দৈনিক সংক্রমণের হার হঠাৎ করেই রাজ্য জুড়ে কমে গেল অনেকটা। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৮৭ জন। শুক্রবার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৯২৬। এই পরিসংখ্যান স্বাস্থ্য দফতরকে কিছুটা হলেও স্বস্তিতে রাখছে।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে সুস্থ হয়েছেন ৯৭৮ জন। করোনা আক্রান্ত হয়ে ওই সময়ে মৃত্যু হয়েছে ২০ জনের। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে পৌঁছেছে ৫ লক্ষ ৫৯ হাজার ৮৮৬-এ। তার মধ্যে এখনও সক্রিয় রোগীর সংখ্যা ৮ হাজার ৩৪ জন।

Advertisement

 

এখনও পর্যন্ত রাজ্যে মৃত্যু হয়েছে ৯ হাজার ৯২২ জনের। এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন রাজ্যের ৫ লক্ষ ৪১ হাজার ৯৩০ জন।

রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনার নুমনা পরীক্ষা করা হয়েছে ৩৪ হাজার ২২১ জনের। রাজ্যে এখনও পর্যন্ত মোট ৯৯টি ল্যাবরেটরিতে করোনার নমুনা পরীক্ষা হয়। করোনা চিকিৎসার জন্য রাজ্যে এখনও রয়েছে মোট ১০২টি হাসপাতাল, তার মধ্যে ৪৫টি সরকারি হাসপাতাল রয়েছে। সারা রাজ্যে এখন হোম কোয়রান্টিনে রয়েছে ৭৪ হাজার। অন্য দিকে, সেফ হোমে এখনও পর্যন্ত রয়েছে ৫৬ জন আক্রান্ত।

 

আক্রান্তের নিরিখে সর্বোচ্চ স্থানে রয়েছে কলকাতা। সেখানে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ২৫ হাজার ২৯৭ জন। এর পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা, সেখানে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ১৮ হাজার ৭৮৮।

 

কলকাতায় করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা পেরিয়ে গিয়েছে তিন হাজার। অন্য দিকে উত্তর ২৪ পরগনায় এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে ২ হাজার ৩৯২ জনের মৃত্যু হয়েছে।

Advertisement