Advertisement
০৬ মে ২০২৪
COVID 19

Coronavirus in West Bengal: রাজ্যে দৈনিক সংক্রমণ হাজারের নীচেই, মৃত্যু ১৯, সক্রিয় রোগী কমে ১৫ হাজার ৬৯০

বুধ এবং বৃহস্পতিবার কলকাতায় দৈনিক সংক্রমণ সামান্য বাড়লেও শুক্রবার কমেছে। গত ২৪ ঘণ্টায় কলকাতায় ৭৩ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন।

গ্রাফিক: সন্দীপন রুইদাস।

গ্রাফিক: সন্দীপন রুইদাস।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২১ ২১:৪৬
Share: Save:

গত রবিবারের পর সোমবার রাজ্যে এক ধাক্কায় দৈনিক সংক্রমণ অনেকটাই কমে হাজারের নীচে নেমেছিল। তার পর মঙ্গলবার থেকে তা সামান্য বাড়তে থাকে। তবে এখনও হাজারের নীচেই রয়েছে। শুক্রবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯৯০ জন। দৈনিক সংক্রমণের হার কমলেও মৃত্যু বাড়ল।

এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ ১০ হাজার ২০৮। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৪ লক্ষ ৭৬ হাজার ৬৩২ জন। শেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৪২৪ জন। রাজ্যে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ হাজার ৮৮৬ জন। শুক্রবার রাজ্যে করোনা মৃত্যু হয়েছে ১৯ জনের। ২৪ ঘণ্টায় সক্রিয় রোগীর সংখ্যা কমে হয়েছে ১৫ হাজার ৬৯০।

বুধ এবং বৃহস্পতিবার কলকাতায় দৈনিক সংক্রমণ সামান্য বাড়লেও শুক্রবার কমেছে। গত ২৪ ঘণ্টায় কলকাতায় ৭৩ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন। তবে শুক্রবার রাজ্যের মধ্যে দার্জিলিঙেই সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হয়েছে। মোট ৯৫ জন। উত্তর ২৪ পরগনায় সংক্রমিত হয়েছেন ৯৪ জন। তার পরেই রয়েছে পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকা পেয়েছেন ২ লক্ষ ৪৬ হাজার ১৭০ জন। এখনও পর্যন্ত রাজ্যে টিকাপ্রাপ্তের সংখ্যা ২ কোটি ৩৬ লক্ষ ১২ হাজার ৯৭৩ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus in West Bengal COVID 19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE