Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ ডিসেম্বর ২০২১ ই-পেপার

কাউন্সিলর অপহরণ মামলায় ২১ মার্চ সম্পূর্ণ রিপোর্ট না দিলে সিবিআইকে তদন্তভার, জানাল হাইকোর্ট

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৫ মার্চ ২০১৬ ১৭:০৮

কান্দি পুরসভার অপহৃত কাউন্সিলর দেবজ্যোতি রায়কে আদৌ অপহরণ করা হয়েছিল? নাকি তিনি স্বেচ্ছায় আস্থা ভোটে যোগ দিতে যাননি? তা তদন্ত করে মুর্শিদাবাদের পুলিশ সুপারের কাছে আগামী ২১ মার্চের মধ্যে রিপোর্ট তলব করল কলকাতা হাইকোর্ট। মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় মুর্শিদাবাদের পুলিশ সুপারকে ভৎর্সনা করে জানান, ২১ মার্চের মধ্যে অন্তিম রিপ‌োর্ট জমা না দিলে এই তদন্তের দায়িত্বভার সিবিআইকে দিয়ে দেওয়া হবে।

গত ১৯ ফেব্রুয়ারি কান্দি পুরসভার চেয়ারম্যান অপূর্ব সরকারের বিরুদ্ধে তৃণমূলের আনা অনাস্থা প্রস্তাবের বৈঠকে যোগ দিয়ে ভোট দিতে পারেননি ওই কাউন্সিলর। তৃণমূল তাঁদের দলের কাউন্সিলরদের ভাঙিয়ে নিয়ে তাঁর বিপক্ষে গিয়েছেন এই অভিযোগ তুলে এবং ওই অনাস্থা বাতিলের দাবিতে বিচারপতি মুখোপাধ্যায়ের আদালতে মামলা করা হয়েছিল। পুলিশ সুপার তদন্তের বিষয়ে আর কী ব্যবস্থা নিয়েছেন সে সম্পর্কে বিচারপতি জানতে চান। যাদের বিরুদ্ধে অপহরণের অভিযোগ, তাদের বিষয়ে পুলিশের কী বক্তব্য, তারও উল্লেখ রিপোর্টে না থাকায় পুলিশকে আরও তৎপর হওয়ার নির্দেশ দেন বিচারপতি।

এর পাশাপাশি তিনি নির্দেশ দেন, অনন্তকাল ধরে যেন তদন্ত না চলে। যে সব স্বাক্ষীদের জেরা করা বাকি, তা সময় মতো শেষ করতে হবে। সরকারি আইনজীবী শুভব্রতবাবুর আবেদন মঞ্জুর করে বিচারপতি মুখোপাধ্যায় ১৫ মার্চ মামলার শুনানির দিন ধার্য করেছিলেল। পরবর্তী শুনানি আগামী ২১ মার্চ হবে বলেও এ দিন তিনি জানিয়ে দেন।

Advertisement

আরও পড়ুন

Advertisement