Advertisement
২৬ এপ্রিল ২০২৪
COVID-19

টিকার দ্বিতীয় ডোজ নিয়ে উদ্বেগের কারণ নেই, বেসরকারি হাসপাতালকে আশ্বাস রাজ্যের

ইতিমধ্যেই যাঁরা টিকা নিয়েছেন, তাঁদের আশঙ্কা বাড়ছে দ্বিতীয় ডোজের নিশ্চয়তা নিয়ে। তারই মধ্যে বুধবার টিকার ডোজের যোগান নিয়ে আশ্বস্ত করল নবান্ন।

নবান্ন জানিয়েছে, বেসরকারি সংস্থাগুলি থেকে টিকা নেওয়ার পর যাঁরা করোনা দ্বিতীয় ডোজের অপেক্ষা করছেন, তাঁদের উদ্বিগ্ন হওয়ার কারণ নেই।

নবান্ন জানিয়েছে, বেসরকারি সংস্থাগুলি থেকে টিকা নেওয়ার পর যাঁরা করোনা দ্বিতীয় ডোজের অপেক্ষা করছেন, তাঁদের উদ্বিগ্ন হওয়ার কারণ নেই। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২১ ১৬:১৫
Share: Save:

টিকার দ্বিতীয় ডোজ দেওয়ার প্রতিশ্রুতি পূরণ করতে বেসরকারি হাসপাতালগুলিকে সাহায্য করবে সরকার। বেসরকারি হাসপাতালগুলি থেকে টিকা নেওয়ার পর যাঁরা দ্বিতীয় ডোজের সময় অতিক্রান্ত হচ্ছে বলে ভয় পাচ্ছেন তাঁদের আশ্বস্ত করে বুধবার নবান্ন জানাল, এ ব্যাপারে অকারণে উদ্বিগ্ন হওয়ার কারণ নেই। যথাসময়েই টিকার দ্বিতীয় ডোজ পাবেন প্রত্যাশীরা।

রাজ্যে আঠারোর্ধ্বদের টিকাকরণ শুরু এক সপ্তাহ পরেই। তার আগে এক দিকে যেমন টিকার যোগান নিয়ে উদ্বেগ বাড়ছে, তেমনই ইতিমধ্যেই যাঁরা টিকা নিয়েছেন, তাঁদের আশঙ্কা বাড়ছে দ্বিতীয় ডোজের নিশ্চয়তা নিয়ে। এরই মধ্যে নবান্নের তরফে বুধবার জানানো হল এই তথ্য।

নবান্ন জানিয়েছে, প্রায় ১ লক্ষের কাছাকাছি মানুষ যাঁরা বেসরকারি সংস্থাগুলি থেকে টিকার প্রথম ডোজ নিয়েছিলেন, তাঁরা দ্বিতীয় ডোজের অপেক্ষায় উদ্বিগ্ন হয়ে পড়েছেন বলে জেনেছে রাজ্য প্রশাসন। প্রশাসনিক বিবৃতি দিয়ে নবান্ন জানিয়েছে, বেসরকারি সংস্থাগুলি থেকে টিকা নেওয়ার পর যাঁরা করোনা দ্বিতীয় ডোজের অপেক্ষা করছেন, তাঁদের উদ্বিগ্ন হওয়ার কারণ নেই। যথাসময়ে এই হাসপাতালগুলিকে পর্যাপ্ত পরিমাণে টিকার দ্বিতীয় ডোজ সরবরাহ করবে রাজ্য সরকার। পরে তৃতীয় পর্যায়ের টিকাকরণ শুরুর পরও যাতে বেসরকারি হাসপাতালগুলি টিকা প্রস্তুতকারী সংস্থার থেকে ন্যায্যমূল্যে টিকা কিনতে পারে এবং মজুত করতে পারে সে ব্যাপারে উপযুক্ত পদক্ষেপ করা হবে প্রশাসনের তরফে।

এ ছাড়া সরকারি হাসপাতালগুলিতেও যাতে পর্যাপ্ত পরিমাণ টিকার যোগান থাকে তার জন্যও টিকা সংগ্রহ, মজুতকরণের চেষ্টা চালাচ্ছে প্রশাসন। নবান্ন জানিয়েছে, টিকার পর্যাপ্ত ডোজ হাতে এলেই রাজ্যে আরও দ্রুতগতিতে শুরু হবে টিকাকরণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nabanna West Bengal government COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE