Advertisement
০৫ মে ২০২৪
West Bengal Assembly Election 2021

পুজো হলেও রামনবমীতে অনুষ্ঠান-ভোগ বিতরণ বন্ধ, মেদিনীপুরে বাতিল জুন মালিয়ার কর্মসূচিও

মেদিনীপুর শহরে বাইক মিছিলের আয়োজন করেছিল শ্রীরামনবমী সমারোহ সমিতি। তবে সোমবার সিদ্ধান্ত বদলের কথা জানিয়ে দেয় বিজেপি।

রামনবমীর শোভাযাত্রার ঘোষণা করে সেই পোস্টার।

রামনবমীর শোভাযাত্রার ঘোষণা করে সেই পোস্টার। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২১ ১৯:০৩
Share: Save:

সংক্রমণ বাড়ছে জেলায় জেলায়। তার মধ্যেই পশ্চিম মেদিনীপুরে রামনবমীর বিশাল শোভাযাত্রার আয়োজন করেছিল শ্রীরামনবমী সমারোহ সমিতি। তবে শেষমুহূর্তে করোনা পরিস্থিতির কথা ভেবে সেই পরিকল্পনা স্থগিত রাখার সিদ্ধান্ত নিল বিজেপি। তারা জানাল, আপাতত রামনবমীতে কোনও উৎসব হবে না পশ্চিম মেদিনীপুরে। পুজো হলেও বন্ধ থাকবে ভোগ বিতরণ এবং উদযাপনের অনুষ্ঠান। বুধবার রামনবমী উপলক্ষে মেদিনীপুরে আসার কথা ছিল তৃণমূল প্রার্থী জুন মালিয়ারও। বাড়তে থাকা সংক্রমণের কথা মাথায় রেখে অভিনেত্রীও তাঁর কর্মসূচি বাতিল করেছেন।

গত ২ দিনে পশ্চিম মেদিনীপুরে করোনা আক্রান্ত হয়েছেন ১৩৮ জন। জেলায় যোগান কমেছে করোনা টিকারও। এরই মধ্যে মঙ্গলবার মেদিনীপুর শহরে বাইক মিছিলের আয়োজন করেছিল শ্রীরামনবমী সমারোহ সমিতি। তবে সোমবার সিদ্ধান্ত বদলের কথা জানিয়ে দেয় বিজেপি। শ্রীরামনবমী সমারোহ সমিতির অন্যতম উদ্যোক্তা তথা জেলা বিজেপির সাধারণ সম্পাদক শঙ্কর গুছাইত সোমবার জানিয়ে দেন, প্রস্তুতি নেওয়া হলেও করোনা পরিস্থিতির কারণে বাইক মিছিলের কর্মসূচি স্থগিত রাখা হচ্ছে। শঙ্কর বলেন, ‘‘যে শোভাযাত্রার আয়োজনের প্রস্তুতি নেওয়া হয়েছিল, তাও বাতিল করা হয়েছে। এ ছাড়া সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে পুজোর ভোগ বিতরণ করা হবে না।’’

সমিতির তরফে বলা হয়েছে, গত বছরও করোনা পরিস্থিতির কারণে কোনও অনুষ্ঠান করা যায়নি। এ বছর পরিস্থিতি কিছুটা স্বাভাবিক মনে করেই রামনবমী উপলক্ষে নানা কর্মসূচি নেওয়া হয়েছিল। ২১ এপ্রিল রামনবমী পুজো। তার আগের দিন মেদিনীপুর শহরে বাইক মিছিলের আয়োজন করেছিল শ্রীরামনবমী সমারোহ সমিতি। ২০ এপ্রিল শহরের জজকোর্ট টিভি টাওয়ারের মাঠ থেকে বাইক মিছিল করার পরিকল্পনা ছিল উদ্যোক্তাদের। ২৩ এপ্রিল একটি শোভাযাত্রার আয়োজন করা হলেও তা বাতিল করা হয়। তবে পুজোর আয়োজন হচ্ছে। শহরের বিভিন্ন মন্দির ও ব্যায়ামাগারে পুজোর অনুষ্ঠান যেমন হয়ে থাকে, তেমনই হবে।

এ দিকে পুজোর দিন মেদিনীপুর শহরের রাঙামাটি সূর্যনগর এলাকায় আসার কথা ছিল জুনের। আয়োজন কমিটির সভাপতি সুশান্ত ঘোষ বলেন, ‘‘২১ এপ্রিল পুজোর দিন জুন মালিয়ার আসার কথা ছিল। সেজন্য সব রকম প্রস্তুতি চলছিল। কিন্তু উনি জানিয়ে দিয়েছেন, যেহেতু করোনা প্রকোপ বাড়ছে, তিনি আসবেন না। তবে সুশান্তও জানান, কোনও অনুষ্ঠান না হলেও পুজো হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE