Advertisement
২৬ এপ্রিল ২০২৪
North Bengal

ঘরের অভাব, কোভিড আক্রান্ত যুবকের নিভৃতবাস বাড়ির বাথরুমে!

কোভিড আক্রান্ত যুবকের বাড়িতে বয়স্ক বাবা-মা ও সন্তানসম্ভবা স্ত্রী রয়েছেন। নিভৃতবাসে থাকার জন্য আলাদা ঘরও নেই।

কোভিড আক্রান্ত যুবকের নিভৃতবাস বাড়ির বাথরুমে

কোভিড আক্রান্ত যুবকের নিভৃতবাস বাড়ির বাথরুমে নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ধূপগুড়ি শেষ আপডেট: ০৯ মে ২০২১ ১৭:১৪
Share: Save:

হাসপাতাল বা সেফ হোমে নয়, করোনায় আক্রান্ত যুবকের দিন কাটছে বাড়ির বাথরুমে। জলপাইগুড়ির ধূপগুড়ি পুরসভার ৯ নম্বর ওয়ার্ডের ধনতলা গ্রামের ঘটনা। প্রশ্নের মুখে প্রশাসনের ভূমিকা। পরিবারের তরফে বলা হয়েছ, ধূপগুড়িতে এখনও কোনও সেফ হোম নেই। তাই চিকিৎসকরা পরামর্শ দেন বাড়িতেই নিভৃতবাসে থাকতে। এ দিকে কোভিড আক্রান্ত যুবকের বাড়িতে বয়স্ক বাবা-মা ও সন্তানসম্ভবা স্ত্রী রয়েছেন। নিভৃতবাসে থাকার জন্য আলাদা ঘরও নেই। তাই বাধ্য হয়ে যুবককে বাথরুমে থাকতে হচ্ছে।

ওই যুবক একটি বেসরকারি ঋণদানকারী সংস্থায় কাজ করেন। ৬ মে তাঁর কোভিড রিপোর্ট পজেটিভ আসে। ছোটো বাথরুমে অস্বাস্থ্যকর পরিবেশে দিন কাটছে তাঁর। যুবকের বাবা চন্দ্র রায় বলেন, ‘‘আমরা গরিব মানুষ। ভাঙা ঘরে নিভৃতবাসে থাকার কোনও জায়গা নেই। সেই কারণেই বাথরুমে থাকার ব্যবস্থা করেছি। সরকারি ভাবেও কোনও ব্যবস্থা করা হয়নি। আমরাও বাইরে যেতে পারছি না। কষ্টে দিন কাটাচ্ছি।’’

এ দিকে স্থানীয়রাও চান দ্রুত সরকারি কোন সেফ হোমে ওই যুবককে নিয়ে যাওয়া হোক। এই বিষয়ে ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নমিতা রায় জানিয়েছেন, পরিবারের তরফ থেকে যোগাযোগ করা হয়নি। খুব দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE