Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ নভেম্বর ২০২১ ই-পেপার

ভার্চুয়াল মাধ্যমে হোক বৈঠক, লোকসভার অধ্যক্ষ ও রাজ্যসভার চেয়ারম্যানকে চিঠি তৃণমূলের

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৯ মে ২০২১ ১৬:৫৩
ভার্চুয়ালি বৈঠক শুরু করার আর্জি জানিয়ে ওম বিড়লা ও বেঙ্কাইয়া নায়ডুকে চিঠি তৃণমূলের।

ভার্চুয়ালি বৈঠক শুরু করার আর্জি জানিয়ে ওম বিড়লা ও বেঙ্কাইয়া নায়ডুকে চিঠি তৃণমূলের।

ভার্চুয়াল মাধ্যমে সংসদীয় কমিটির বৈঠক শুরু করার আর্জি জানিয়ে লোকসভার অধ্যক্ষ ওম বিড়লা ও রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নায়ডুকে চিঠি দিল তৃণমূল। চলতি মাসের ৭ তারিখ ওই দু’জনকে চিঠি পাঠিয়েছেন তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও’ব্রায়েন। চিঠিতে দাবি করা হয়েছে, এর আগেও একই বিষয় নিয়ে দুটি চিঠি পাঠিয়েছিল তৃণমূল সংসদীয় দল। কিন্তু বিষয়টিতে কর্ণপাত করা হয়নি বলেই অভিযোগ। ডেরেক বলেছেন, ‘‘এই নিয়ে তিনবার সংসদীয় কমিটির বৈঠক ভার্চুয়াল মাধ্যমে শুরু করার লিখিত আবেদন জানাচ্ছি। এর আগে গত বছর জুলাই ও অগস্ট মাসে এই একই বয়ানে অধ্যক্ষ ও চেয়ারম্যানকে চিঠি দেওয়া হলেও কোনও লাভ হয়নি। তাই ফের একবার চিঠি দিয়ে সংসদীয় কমিটির বৈঠক চালু করার দাবি করা হয়েছে।’’

সংসদীয় কমিটির পাশাপাশি, কনসালটেটিভ কমিটি ও সিলেক্ট কমিটির বৈঠকও ভার্চুয়াল মাধ্যমে শুরু করার দাবি জানানো হয়েছে ওই চিঠিতে। উল্লেখ্য, ২০২০ সালের মার্চ মাস থেকে করোনা সংক্রমণের কারণে সংসদের কোনও কমিটির বৈঠক হয়নি।

দেশে বেড়ে চলা কোভিড সংক্রমণ নিয়েও মন্তব্য করা হয়েছে চিঠিতে। ডেরেক লিখেছেন, ‘গত দু’সপ্তাহ ধরে গড়ে তিন লক্ষ মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। এমন পরিস্থিতিতে এই সমস্ত বৈঠক ভার্চুয়াল মাধ্যমে করা প্রয়োজন’। সংসদের দুই কক্ষের গোপনীয়তা রক্ষার যে বিধান রয়েছে, তা অক্ষুণ্ণ রেখেই সংসদের কমিটির বৈঠক শুরু করার দাবি জানিয়েছে তৃণমূল সংসদীয় দল। চিঠির শেষে তৃণমূলের জাতীয় মুখপাত্র লিখেছেন, ‘দেশের সঙ্কটজনক পরিস্থিতির কথা মাথায় রেখে এবং পরিস্থিতির গুরুত্ব বিবেচনা করেই দ্রুত সংসদীয় কমিটির বৈঠক ডাকা হোক’।

Advertisement

আরও পড়ুন

Advertisement