Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

‘নিজেদের তৈরি করা সঙ্কট’, করোনা পরিস্থিতি নিয়ে মোদী সরকারের তীব্র সমালোচনায় ল্যানসেট

রাজনৈতিক সভা এবং ধর্মীয় অনুষ্ঠানের মতো সুপার স্প্রেডার সমারোহকে উৎসাহ দিয়েছে মোদী সরকার, তাতেই বিপদ বেড়েছে ভারতের, দাবি ওই পত্রিকার।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০৯ মে ২০২১ ০৯:০৪
Save
Something isn't right! Please refresh.
সতর্ক করার পরও রাজনৈতিক সভার মতো সুপার স্প্রেডার সমারোহকে উৎসাহ দিয়েছে মোদী সরকার।

সতর্ক করার পরও রাজনৈতিক সভার মতো সুপার স্প্রেডার সমারোহকে উৎসাহ দিয়েছে মোদী সরকার।
ফাইল ছবি।

Popup Close

করোনা পরিস্থিতি নিয়ে মোদী সরকারের তীব্র সমালোচনা করল ল্যানসেট। আন্তর্জাতিক এই পত্রিকার দাবি, ভারতের বর্তমান করোনা পরিস্থিতি মোদী সরকারের নিজের তৈরি করা। যা চাইলে তারা এড়াতেও পারত।

চিকিৎসা সংক্রান্ত এই পত্রিকাটি তাদের সম্পাদকীয় বিভাগে এই নিয়ে সরাসরি মোদী সরকারের সমালোচনা করে লিখেছে, ‘বারবার সতর্ক করা সত্ত্বেও সরকার ধর্মীয় উৎসব পালন এবং রাজনৈতিক সভার মতো অতি সংক্রামক অনুষ্ঠান হতে দিয়েছে। এই ধরনের অতি সংক্রামক বা সুপার স্প্রেডার অনুষ্ঠানই বিপদ ডেকে এনেছে ভারতে। সমালোচকদের চুপ করিয়ে দেওয়া এবং খোলা মনে পরামর্শ নিতে না চাওয়ার সরকারি মনোভাবই ভারতের সঙ্কট বাড়িয়েছে যাকে কোনও ভাবেই ক্ষমা করা যায় না’।

করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের আবহে দেশে অক্সিজেন ও টিকায় ঘাটতি, হাসপাতালে শয্যার অভাবের মতো একাধিক সমস্যা দেখা গিয়েছে। পাল্লা দিয়ে বাড়ছে সংক্রমণও। গত কয়েক দিন ধরেই দেশের দৈনিক সংক্রমণের সংখ্যা ৪ লক্ষের উপরে রয়েছে। আন্তর্জাতিক চিকিৎসা পত্রিকাটি লিখেছে, ‘করোনা মোকাবিলায় মোদী সরকার তার প্রথম দফার সাফল্যকে তছনছ করে দিয়েছে’। পত্রিকাটির দাবি, ‘ভারত সরকার করোনা মোকাবিলার জন্য প্রথম পর্যায়ে যে টাস্ক ফোর্স তৈরি করেছিল, এপ্রিল মাসের আগে বেশ কয়েক মাস যাবৎ তারা কোনও বৈঠকই করেনি’। ভারতের করোনা পরিস্থিতিকে মোদী সরকারের ‘নিজের তৈরি করা সঙ্কট’ বলে মন্তব্য করে ল্যানসেট লিখেছে, ‘চাইলে এই বিপদ এড়ানো যেত। কিন্তু মোদী সরকারের ভুল স্বীকার করতে না চাওয়ার মনোভাবই সমস্যা বাড়িয়েছে’।

Advertisement

পত্রিকাটির শনিবারের সংস্করণে ভারতের বর্তমান করোনা পরিস্থিতি প্রসঙ্গে বলা হয়েছে, ভুল থেকে শিক্ষা নিয়েই করোনা মোকাবিলায় পরবর্তী পদক্ষেপ করতে হবে ভারতকে।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement