Advertisement
০৪ মে ২০২৪
Coronavirus in Kolkata

আরও এক বেসরকারি হাসপাতালে কোভিড টিকা, শুরু হল কলকাতা-শিলিগুড়িতে

পরিকাঠামো তৈরি করে চিকিৎসক ও নার্সদের আগে থেকেই প্রশিক্ষণ দেওয়া হয়েছিল বলে হাসপাতাল কর্তৃপক্ষের দাবি। 

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২১ ২১:০২
Share: Save:

রাজ্যে বেসরকারি হাসপাতালে কোভিড টিকাদানের তালিকায় আরও একটি হাসপাতাল। করোনা চিকিৎসায় যারা ভাল কাজ করেছিল, সেগুলির মধ্যে প্রথম দিন থেকেই পাঁচটি বেসরকারি হাসপাতালে টিকাদান চলছিল। তার সঙ্গে একটি বেসরকারি হাসপাতালের কলকাতা ও শিলিগুড়ি শাখাতেও টিকা দেওয়ার কর্মসূচি শুরু করার অনুমোদন দিল রাজ্য সরকার।

রাজ্য সরকারের কোভিড টিকাদান কেন্দ্র হিসেবে মনোনীত হল ডিসান হাসপাতাল। এই হাসপাতালের কলকাতা এবং শিলিগুড়ি শাখায় আজ সোমবার থেকেই শুরু হয়েছে টিকা দেওয়ার কর্মসূচি। সেই অনুযায়ী পরিকাঠামো তৈরি করে চিকিৎসক ও নার্সদের আগে থেকেই প্রশিক্ষণ দেওয়া হয়েছিল বলে হাসপাতাল কর্তৃপক্ষের দাবি।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, প্রতি সপ্তাহে সোম, মঙ্গল, বৃহস্পতি ও শুক্রবার ওই টিকা দেওয়া হবে। তবে আগামিকাল ২৬ জানুয়ারি সাধারণতন্ত্র দিবসের ছুটি থাকায় পরের দিন বুধবার দেওয়া হবে কোভিড টিকা। টিকা নিতে হলে স্বাস্থ্যকর্মীদের দেখাতে হবে আইডি প্রুফ এবং সংশ্লিষ্ট সরকারি দফতরের পাঠানো এসএমএস। তথ্যপ্রমাণ যাচাইয়ের পর টিকাদান কক্ষে পাঠানো হবে। টিকা নেওয়ার পর ৩০ মিনিট অপেক্ষা করতে হবে। অসুস্থতার লক্ষণ দেখা গেলে অবিলম্বে ভর্তি করা হাসপাতালের জরুরি বিভাগে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE