Advertisement
০২ মে ২০২৪
CPM

‘প্রতিরোধ সমাবেশে’ কলকাতায় ৮ই বৃন্দারা

দেশ ও রাজ্য জুড়ে নারী নির্যাতনের প্রতিবাদে আগামী ৮ সেপ্টেম্বর কলকাতায় ‘প্রতিরোধ সমাবেশে’র ডাক দিয়েছে সিপিএমের মহিলা সংগঠন।

An image of CPM flag

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৩ ০৮:৩১
Share: Save:

পঞ্চায়েত নির্বাচনকে ঘিরে রাজ্যের নানা জায়গায় প্রতিরোধের সামনের সারিতে ছিলেন মহিলারা। সেই লড়াইকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার বার্তা দিতে এবং দেশ ও রাজ্য জুড়ে নারী নির্যাতনের প্রতিবাদে আগামী ৮ সেপ্টেম্বর কলকাতায় ‘প্রতিরোধ সমাবেশে’র ডাক দিয়েছে সিপিএমের মহিলা সংগঠন। রানি রাসমণি অ্যাভিনিউয়ে ওই সমাবেশে থাকার কথা সিপিএমের পলিটব্যুরো সদস্য বৃন্দা কারাট, গণতান্ত্রিক মহিলা সমিতির সর্বভারতীয় সাধারণ সম্পাদক মরিয়ম ধওয়লে, সর্বভারতীয় সভানেত্রী পি কে শ্রীমতি প্রমুখের।

সংগঠনের রাজ্য সম্পাদক কনীনিকা ঘোষ ও রাজ্য সভানেত্রী জাহানারা খান সোমবার কলকাতা প্রেস ক্লাবে জানিয়েছেন, নিত্যপ্রয়োজনীয় জিনিসের অস্বাভাবিক দাম, কর্মসংস্থানের আকাল, বেহাল স্বাস্থ্য পরিকাঠামো— এ সবের জেরেই ভুক্তভোগী মহিলারা। এক দিকে এমন পরিস্থিতি এবং অন্য দিকে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হওয়া, এ সবের প্রেক্ষিতেই তাঁদের সমাবেশ হবে বলে জানিয়েছেন মহিলা সমিতির নেত্রীরা। তাঁদের বক্তব্য, কেন্দ্রের বিজেপি এবং রাজ্যের তৃণমূল কংগ্রেস, দুই সরকারের বিরুদ্ধেই প্রতিবাদের স্বর উঠবে তাঁদের সমাবেশ থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CPM Rally Women Harassment Political Rally
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE