Advertisement
০৩ মার্চ ২০২৪
Indian Railways

Crack in rail: রেললাইনে ফাটল, সাত বছরের শিশুর তৎপরতায় বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল ক্যানিং লোকাল

দীপ স্থানীয় স্কুলে দ্বিতীয় শ্রেণিতে পড়ে। সোমবার দুপুরে রেললাইনের পাশেই খেলছিল সে। হঠাৎ লাইনে ফাটল চোখে পড়ে তার।

দীপ নস্কর

দীপ নস্কর নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
ডায়মন্ডহারবার শেষ আপডেট: ০২ অগস্ট ২০২১ ২০:৩২
Share: Save:

লাইনে বড়সড় ফাটল! অথচ এগিয়ে আসছে ট্রেন। ছোট্ট এক শিশুর তৎপরতায় বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল আপ ক্যানিং লোকাল। শিয়ালদহ দক্ষিণ শাখার বিদ্যাধরপুর ও কালিকাপুর স্টেশনের মাঝে মুকুন্দপুরের কাছে সোমবার দুপুরের ঘটনা। লাইনে ফাটল দেখে বুদ্ধি করে মাকে খবর দিয়েছিল বছর সাতেকের দীপ নস্কর। খবর পেয়েই তার মা এবং স্থানীয়েরা লাল কাপড় নিয়ে লাইনের উপর দাঁড়িয়ে পড়েন। সঙ্কেত বুঝতে পেরে ট্রেন থামিয়ে দেন চালক। ছোট্ট দীপের তৎপরতাকে বাহবা দিয়েছেন যাত্রী থেকে শুরু করে রেলের আধিকারিকরা।


দীপ স্থানীয় স্কুলে দ্বিতীয় শ্রেণিতে পড়ে। সোমবার দুপুরে রেললাইনের পাশেই খেলছিল সে। হঠাৎ লাইনে ফাটল চোখে পড়ে তার। বাবা-মায়ের কাছে শুনেছে, লাইনে ফাটল থাকলে বিপদ হতে পারে। তাই দেরি না করে বাড়িতে ছুটে গিয়েছিল। ছেলের মুখে রেললাইনে ফাটলের কথা জানতে পেরে প্রতিবেশীদের খবর দেন তাঁরা। সবাই মিলে দ্রুত গামছা ও লাল কাপড় নিয়ে ছুটে যান। সেই সময়েই ওই লাইনে আসছিল স্টাফ স্পেশাল ক্যানিং লোকাল।

সবাই মিলে লাল কাপড় ও গামছা মেলে দিয়ে বিপদ সঙ্কেত দেখানোর চেষ্টা করেন। তবুও এগিয়ে আসতে থাকে ট্রেন। পরে চালক বিষয়টি বুঝতে পেরে ব্রেক কষেন। ফাটলের ঠিক সামনে এসেই দাঁড়িয়ে যায় ট্রেন। খবর পেয়ে রেলের ইঞ্জিনিয়ার, সোনারপুর থেকে রেলপুলিশ (জিআরপি), রেল সুরক্ষা বাহিনী (আরপিএফ) এবং অন্য আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছন। আধঘণ্টার মধ্যে লাইন মেরামতি করা হয়। তার পর ফের ট্রেন চলতে শুরু করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE