Advertisement
২৭ এপ্রিল ২০২৪
BJP

Ashok Dinda: ক্রীড়া অনুষ্ঠানে জাতীয় সঙ্গীতের অবমাননা দেখে ক্ষোভ বিধায়ক ক্রিকেটার অশোক দিন্দার

রবিবার কোলাঘাট শ্রীরামকৃষ্ণ সেবা সঙ্ঘের উদ্যোগে ফুটবল প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠানে হাজির হয়েছিলেন তিনি। সেখানেই জাতীয় সঙ্গীত বেজে উঠলে উঠে দাঁড়িয়ে পড়েন ময়নার বিধায়ক।

রবিবার কোলাঘাট শ্রীরামকৃষ্ণ সেবা সঙ্ঘের উদ্যোগে ফুটবল প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠানে হাজির হয়েছিলেন অশোক দিন্দা।

রবিবার কোলাঘাট শ্রীরামকৃষ্ণ সেবা সঙ্ঘের উদ্যোগে ফুটবল প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠানে হাজির হয়েছিলেন অশোক দিন্দা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২২ ২০:৫৪
Share: Save:

এক ক্রীড়া প্রতিযোগিতার অনুষ্ঠানে গিয়ে জাতীয় সঙ্গীতের অবমাননা দেখে ক্ষোভ প্রকাশ করলেন ভারতের জাতীয় দলের প্রাক্তন ক্রিকেটার তথা বিজেপি বিধায়ক অশোক দিন্দা। রবিবার কোলাঘাট শ্রীরামকৃষ্ণ সেবা সঙ্ঘের উদ্যোগে ফুটবল প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠানে হাজির হয়েছিলেন তিনি। সেখানেই জাতীয় সঙ্গীত বেজে উঠলে উঠে দাঁড়িয়ে পড়েন ময়নার বিধায়ক। কিন্তু তিনি লক্ষ করেন দর্শকাসনে অধিকাংশ মানুষই বসে রয়েছেন। তাতে কিছুটা ক্ষুন্ন হন অশোক। পরে মঞ্চে যখন তাঁর বক্তৃতার পালা আসে, উপস্থিত জনতার উদ্দেশে নিজের মনে কথা গোপন করেননি প্রাক্তন ভারতীয় ক্রিকেটার।

ক্ষোভের সুরে অশোক বলেন, ‘‘যখন জাতীয় সঙ্গীত হচ্ছিল অধিকাংশ মানুষই বসেছিলেন। এটা দেখে আমি খুব কষ্ট পেয়েছি। প্রথমে আমি ভারতবাসী। তারপর আমি বাঙালি। সবাইকে জাতীয় সঙ্গীতের সম্মান করতে হবে। সবাইকে জাতীয় সঙ্গীতের গুরুত্ব বুঝতে হবে।’’ তিনি আরও বলেন, ‘‘অনেকেই হয়তো ভাবছিলেন দাঁড়ালে আমাদের জায়গা চলে যাবে। আগে ভারতীয় হয়ে তাঁর জাতীয় সঙ্গীতকে সম্মান জানানো আমাদের সবার কর্তব্য। আমার অনুরোধ পরবর্তী সময় যেখানে জাতীয় সঙ্গীত শুনবেন সেখানেই তার সম্মান করবেন।’’

ভারতীয় দলের হয়ে খেলা ক্রিকেটার সোমবার বিধানসভায় সতীর্থদের এই ঘটনার কথাই বলছিলেন। অশোক বলেন, ‘‘দেশ ও জাতীয় সঙ্গীতকে আমাদের সবার সম্মান করা উচিত। কেউ যদি তা ভুলে যান, তা প্রতি সহনাগরিকের কর্তব্য তা পরস্পরকে স্মরণ করিয়ে দেওয়া।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE