Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Cyclone

Cyclone Yaas: ‘ইয়াস’-কে ঠেকাতে দিঘা হাসপাতালের কর্মীদের ছুটি বাতিল, থাকাখাওয়ার ব্যবস্থা প্রশাসনের

হাসপাতালের সুপার সন্দীপ বাগ সোমবার জানিয়েছেন, কর্মীদের ছুটি বাতিল করা হয়েছে। হাসপাতালেই তাঁদের রাতদিন থাকাখাওয়ার ব্যবস্থা করবে জেলা প্রশাসন।

—নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দিঘা শেষ আপডেট: ২৪ মে ২০২১ ১৯:১১
Share: Save:

একে করোনা পরিস্থিতি। অন্য দিকে, রাজ্যে ধেয়ে আসছে অতি প্রবল ঘূর্ণিঝড় ‘ইয়াস’। এই জোড়া বিপর্যয়ের কথা মাথায় রেখে দিঘা হাসপাতালের সমস্ত কর্মীদের ছুটি আপাতত বাতিল করা হল। সোমবার এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেছেন দিঘা স্টেট জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ।

করোনা পরিস্থিতিতে অতি প্রবল ঘূর্ণিঝড় ‘ইয়াস’ রাজ্যে আছড়ে পড়লে সংক্রমণের সংখ্যা বৃদ্ধির আশঙ্কা করছে প্রশাসন। এই আবহে পূর্ব মেদিনীপর জেলার দিঘায় চিকিৎসা পরিষেবা সচল রাখতে তৎপর হয়েছেন স্টেট জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ। সোমবার হাসপাতালের সুপার সন্দীপ বাগ বলেন, ‘‘কর্মীদের ছুটি বাতিল করা হয়েছে। হাসপাতালেই তাঁদের রাতদিন থাকাখাওয়ার ব্যবস্থা করবে জেলা প্রশাসন।’’ তিনি আরও বলেন, “ঘূর্ণিঝড়ের জন্য হাসপাতালে বিদ্যুৎ বিভ্রাট হলে ২৪ ঘণ্টা জেনারেটরের ব্যবস্থাও করা হয়েছে।”

প্রসঙ্গত, কার্যত লকডাউন এবং ঘূর্ণিঝড়ের আশঙ্কায় এই মুহূর্তে দিঘা পর্যটকহীন হলেও বিস্তীর্ণ এলাকার মানুষজনের একমাত্র ভরসা এই হাসপাতাল। দিঘার হাজার হাজার হোটেলকর্মী থেকে শুরু করে এলাকার মানুষজন চিকিৎসার জন্য এই হাসপাতালে আসেন। প্রশাসনের আশঙ্কা, ‘ইয়াস’ আছড়ে পড়লে করোনার প্রকোপও বাড়তে পারে। এমনকি, যে কোনও সময় আপৎকালীন পরিস্থিতি তৈরি হতে পারে। তাই দিঘা স্টেট জেনারেল হাসপাতালকে সর্বদা তৈরি রাখতেই এই বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে হাসপাতাল সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

digha Cyclone Cyclone Yaas Yaas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE