Advertisement
০৩ মে ২০২৪

‘বৈঠক পুরোপুরি ব্যর্থ’, ডিএ নিয়ে রাজ্যের সঙ্গে বৈঠক শেষে সরকারের বিরুদ্ধে সুর চড়াল যৌথ মঞ্চ

মহার্ঘ ভাতা নিয়ে রাজ্য সরকারের সঙ্গে আন্দোলনরত সরকারি কর্মচারীদের বৈঠকে মিলল না রফাসূত্র। শুক্রবার বিকেলে বৈঠকের শেষে সংগ্রামী যৌথ মঞ্চের প্রতিনিধিরা বলেন, “বৈঠক পুরোপুরি ব্যর্থ।”

DA meeting with West Bengal cannot resolved any disputes, claimed by protesting govt employees

ডিএ নিয়ে রাজ্যের সঙ্গে বৈঠক শেষে সরকারের বিরুদ্ধে সুর চড়াল যৌথ মঞ্চ। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৩ ১৮:০২
Share: Save:

মহার্ঘ ভাতা নিয়ে রাজ্য সরকারের সঙ্গে আন্দোলনরত সরকারি কর্মচারীদের বৈঠকে মিলল না রফাসূত্র। শুক্রবার বিকেলে বৈঠকের শেষে সংগ্রামী যৌথ মঞ্চের প্রতিনিধিরা বলেন, “বৈঠক পুরোপুরি ব্যর্থ।” তাঁদের বক্তব্য, সরকারের তরফে জানানো হয়েছে, সংস্থান হলে বকেয়া মহার্ঘ ভাতা দিয়ে দেওয়া হবে। যদিও আন্দোলনকারীদের দাবি, সরকারের কাছে যথেষ্ট তহবিল থাকলেও ডিএ নিয়ে গড়িমসি করছে তারা। এর বিরুদ্ধে আগামী দিনে আরও জোরদার আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা। যদিও সরকারের তরফে এখনও এই বিষয়ে কিছু জানানো হয়নি। আন্দোলনকারীরা জানিয়েছেন, সরকারের তরফে বৈঠকে উপস্থিত ছিলেন মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব এবং অর্থসচিব।

বৈঠকের শেষে সংগ্রামী যৌথ মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষ বলেন, “রাজ্যের তরফে সব বিষয়ে কেন্দ্রীয় প্রকল্পে টাকা আটকে রাখার কথা বলা হয়েছে। কিন্তু আমরা তথ্য দিয়ে দেখিয়েছি, রাজ্যে তহবিলের অভাব নেই।” তাঁর আরও দাবি, তাঁরা তথ্যপ্রমাণ দিয়ে সবটা দেখানোর পর কোনও সদুত্তর দিতে পারেননি মুখ্যসচিব। বকেয়া ডিএ-র দাবিতে আন্দোলন আরও জোরদার করা বলেছেন সংগ্রামী যৌথ মঞ্চের সদস্যরা। আগামী ৬ মে কলকাতার হরিশ চ্যাটার্জি স্ট্রিট থেকে মহামিছিলের ডাক দিয়েছেন তাঁরা। বকেয়া ডিএ মেটানোর পাশাপাশি শূন্যপদে দ্রুত নিয়োগের দাবিও তুলেছেন মঞ্চের সদস্যরা।

গত ১৭ এপ্রিল ডিএ নিয়ে রাজ্য কর্মচারী সংগঠনক এবং রাজ্যকে বৈঠকে বসার নির্দেশ দিয়েছিল কলকাতা হাই কোর্ট। ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ জানায়, ১০ দিনের মধ্যে বৈঠক ডাকতে হবে রাজ্যকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE