Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Nawsad Siddique

নওসাদের মুক্তির দাবি বিধানসভায়, বাইরেও

রাজ্যপালের ভাষণে সাম্প্রদায়িক সম্প্রীতি ও সংহতির কথা বলা হলেও নওসাদদের গ্রেফতার করে আটকে রাখা তার নজির কি না, সেই প্রশ্নও তুলেছেন শুভেন্দু।

Picture of Nawsad Siddique.

ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্টের (আইএসএফ) বিধায়ক নওসাদ সিদ্দিকী। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৩ ০৮:১৮
Share: Save:

বিধানসভার বাজেট অধিবেশনের শুরুতেই ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্টের (আইএসএফ) বিধায়ক নওসাদ সিদ্দিকীর মুক্তির দাবি উঠল ভিতরে-বাইরে। আইএসএফের প্রতিষ্ঠা দিবসে ধর্মতলায় পুলিশের সঙ্গে দলের কর্মী-সমর্থকদের খণ্ডযুদ্ধের ঘটনার জেরে গ্রেফতার করা হয়েছিল ভাঙড়ের বিধায়ক নওসাদকে। তিনি আইএসএফের চেয়ারম্যানও। প্রথম দফায় পুলিশ হেফাজতের পরে তিনি এখন জেল হাজতে। বারুইপুরেও তাঁর বিরুদ্ধে মামলা এনেছে পুলিশ। রাজ্যপাল সি ভি আনন্দ বোস বুধবার বিধানসভায় তাঁর ভাষণে রাজ্যের আইনশৃঙ্খলা সংক্রান্ত অনুচ্ছেদ পড়ার সময়ে নওসাদের গ্রেফতারের প্রসঙ্গ তোলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বিধানসভা চত্রবে বিক্ষোভের সময়ে ‘নওসাদ ভাই জেলে কেন, মুখ্যমন্ত্রী জবাব দাও’ স্লোগানও শোনা গিয়েছে তাঁর মুখে। পরে বাইরে তাঁর অভিযোগ, পঞ্চায়েত ভোটের আগে অন্যায় ভাবে বিরোধী দলের এক বিধায়ককে আটকে রাখা হয়েছে, তিনি বিধানসভার অধিবেশনে থাকতে পারছেন না। রাজ্যপালের ভাষণে সাম্প্রদায়িক সম্প্রীতি ও সংহতির কথা বলা হলেও নওসাদদের গ্রেফতার করে আটকে রাখা তার নজির কি না, সেই প্রশ্নও তুলেছেন শুভেন্দু।

নওসাদ-সহ ধৃতদের ‘নিঃশর্ত মুক্তি’র দাবিতে আগামী ১৪ ফেব্রুয়ারি কলকাতায় মিছিলের ডাক দিয়েছে আইএসএফ। সিপিএমের রাজ্য কমিটির বৈঠক শেষে দলের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম এ দিন জানিয়েছেন, বামেরা ওই মিছিলে শামিল হবে। সেলিম বলেন, ‘‘তৃণমূল ও বিজেপির বাইরে বিধানসভায় প্রকৃত বিরোধী দলের প্রতিনিধি এক জনই। আমরা চাই, তাঁর মুক্তির দাবিতে বিজেপি ও তৃণমূলের বাইরে সকলেই এগিয়ে আসুন।’’ তৃণমূলের নেতা তাপস রায় অবশ্য বলেছেন, ‘‘নওসাদের মুক্তির বিষয়টি এখন আদালতের এক্তিয়ারভুক্ত। এখানে সরকার বা দলের কিছু করার নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE