Advertisement
২০ এপ্রিল ২০২৪
Calcutta High Court

DG Manoj Malviya: বেআইনি অর্থলগ্নি সংস্থার মামলায় হাই কোর্টে হাজিরা দিলেন রাজ্য পুলিশের ডিজি

বেআইনি অর্থলগ্নি মামলায় কেন আদালতের নির্দেশ মানা হয়নি, বিচারপতিদের সামনে হাজির হয়ে তার জবাব দিতে বলা হয় ডিজিকে।

হাই কোর্টে হাজিরা রাজ্য পুলিশের ডিজির

হাই কোর্টে হাজিরা রাজ্য পুলিশের ডিজির নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২১ ১২:৪৭
Share: Save:

বেআইনি অর্থলগ্নি সংস্থার মামলায় হাই কোর্টে হাজিরা দিলেন রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য। হাই কোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল ও রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে হাজিরা দেন তিনি। চলতি মাসেই তাঁকে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছিল আদালত।
দু’টি বেআইনি অর্থলগ্নি সংস্থার মামলায় সংশ্লিষ্ট সংস্থার ডিরেক্টরদের হাজিরা দিতে বলেছিল হাই কোর্ট। কিন্তু তাঁরা আদালতে হাজিরা দেননি। মামলাকারীরা অভিযোগ করেন, হাই কোর্টের নির্দেশ অমান্য করা হয়েছে। তার পরেই রাজ্য পুলিশের ডিজিকে তলব করে আদালত। কেন আদালতের নির্দেশ মানা হয়নি, বিচারপতিদের সামনে হাজির হয়ে তার জবাব দিতে বলা হয় ডিজিকে। কিন্তু সেই সময় রাজ্য পুলিশের ডিজি ছিলেন বীরেন্দ্র। তাঁর কার্যকাল শেষ হলে ভারপ্রাপ্ত ডিজি করা হয় মালব্যকে। তিনিই মঙ্গলবার আদালতে হাজিরা দিলেন।

মালব্যকে এই মামলায় এক জন নোডাল অফিসার নিয়োগ করার নির্দেশ দিয়েছে আদালত। সেই অফিসারই আদালতের কাজকর্ম দেখাশোনা করবেন। এ ছাড়া ভবিষ্যতে আদালতের নির্দেশ যাতে যথাযথ ভাবে পালন করা হয় সেই বিষয়ে রাজ্য পুলিশের ডিজিকে সাবধান করেছেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court Director General chit fund scam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE