Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
COVID-19

Ajay Chakraborty: কোভিডে আক্রান্ত স্বাস্থ্য দফতরের দুই শীর্ষ অধিকর্তা

স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী এবং শিক্ষা-স্বাস্থ্য অধিকর্তা দেবাশিস ভট্টাচার্যের কোভিড পরীক্ষার ফল বুধবার পজিটিভ এসেছে।

স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী।

স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২২ ০১:১০
Share: Save:

চিকিৎসক, নার্সদের পাশাপাশি রাজ্যের একাধিক হাসপাতালের কর্তারাও আক্রান্ত হয়েছেন কোভিডে। এ বার আক্রান্ত হলেন খোদ স্বাস্থ্য দফতরের দুই শীর্ষ অধিকর্তা। স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী এবং শিক্ষা-স্বাস্থ্য অধিকর্তা দেবাশিস ভট্টাচার্যের কোভিড পরীক্ষার ফল বুধবার পজিটিভ এসেছে। এই দুই অধিকর্তার পাশাপাশি স্বাস্থ্য ভবনের প্রায় ৫০ জন কর্মীও করোনাভাইরাসে আক্রান্ত বলে জানা গিয়েছে।

কোভিডে আক্রান্ত হয়েছেন এই সন্দেহ স্বাস্থ্য অধিকর্তার প্রথমে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট (র‌্যাট) করানো হয়। ওই পরীক্ষায় তার ফল নেগেটিভ আসে। বুধবার রাতে আরটি-পিসিআর পরীক্ষার ফল পজিটিভ এসেছে। বর্তমানে তিনি বাড়িতেই নিভৃতবাসে রয়েছেন। এ নিয়ে দু’বার কোভিডে আক্রান্ত হলেন অজয়। ২০২০ সালের অক্টোবরে কোভিডে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। সে সময় তাঁর স্ত্রীও কোভিডে আক্রান্ত হয়েছিলেন।

কলকাতার একাধিক হাসপাতালে এবং মেডিক্যাল কলেজের শীর্ষকর্তা সম্প্রতি কোভিডে আক্রান্ত হয়েছেন। এনআরএস মেডিক্যাল কলেজের অধ্যক্ষ-সহ শতাধিক শিক্ষক, চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মী পড়েছেন করোনাভাইরাসের কবলে। ন্যাশনাল মেডিক্যাল কলেজের অধ্যক্ষও সম্প্রতি কোভিডে আক্রান্ত হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE