Advertisement
০৮ মে ২০২৪
mamata banerjee

প্রধানমন্ত্রীর সভা, মমতাকে কটাক্ষ করলেন দিলীপ

দিলীপ ঘোষ ও মমতা বন্দ্যোপাধ্যায়।

দিলীপ ঘোষ ও মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি ও কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২১ ০৬:১৮
Share: Save:

হলদিয়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের না যাওয়ার সম্ভাবনা স্পষ্ট হতেই তাকে কটাক্ষ করতে শুরু করল বিজেপি। দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বৃহস্পতিবার দিল্লিতে বলেন, ‘‘কেন্দ্রীয় সরকারি প্রকল্পের উদ্বোধন করতে প্রধানমন্ত্রী হলদিয়া যাচ্ছেন। তাই মুখ্যমন্ত্রীকে নিয়ম মেনে আমন্ত্রণ জানানো হয়েছে। উনি যাবেন কি না ওঁর ব্যাপার। হয়তো জয় শ্রীরামের ভয়ে উনি যাবেন না ভেবেছেন। কিন্তু উনি ওখানে না গেলেও অন্যত্র তো জয় শ্রীরাম হতে পারে!’’ ওই অনুষ্ঠানে গেলে কি মুখ্যমন্ত্রীর অপমানিত হওয়ার আশঙ্কা রয়েছে? দিলীপবাবুর জবাব, ‘‘জয় শ্রীরাম বললে কেউ অপমানিত হন, মনে করি না। তৃণমূল তো রোজ আমাদের কালো পতাকা দেখায়। গো-ব্যাক বলে। আমরা অপমানিত মনে করি না। আমরা মনে করি, যাদের সঙ্গে আমাদের লড়াই, তাদের সংস্কৃতিটাই এমন।’’ রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমের পাল্টা মন্তব্য, ‘‘জয় শ্রীরাম বলতে কারও আপত্তি নেই। কিন্তু সেই রাম নামকে রাস্তায় এনে বাঁদরামি করছে বিজেপি।’’

দিলীপবাবু এ দিন ফের জানান, হলদিয়ায় সরকারি প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত মানুষের সামনে প্রধানমন্ত্রী বক্তৃতা দিতে পারেন। পাশেই বড় মাঠে দলীয় জনসভাতেও ভাষণ দেবেন তিনি।
এ দিকে, কাল, শনিবার বিজেপির দু’টি কর্মসূচিতে অংশ নিতে আজ, শুক্রবার রাতে কলকাতায় পৌঁছনোর কথা দলের সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডার। ৯ জানুয়ারি কাটোয়ায় সভা করে রাজ্য বিজেপির ‘কৃষক সুরক্ষা কর্মসূচি’র সূচনা করেছিলেন নড্ডা। কাল, শনিবার মালদহে সেই কর্মসূচির সমাপ্তি অনুষ্ঠান করবেন তিনি। প্রসঙ্গত, কেন্দ্রের তিনটি কৃষি আইন বাতিলের দাবিতে দু’মাসের উপর কৃষক আন্দোলন চলছে দিল্লিতে। সেই কৃষি আইনের সমর্থনে বিজেপির রাজনৈতিক প্রচারের পোশাকি নাম দেওয়া হয়েছে ‘কৃষক সুরক্ষা কর্মসূচি’।

কাল মালদহের কর্মসূচির পরে নবদ্বীপ থেকে বিজেপির ‘পরিবর্তন রথযাত্রা’র আনুষ্ঠানিক সূচনা করার কথা নড্ডার। বিধানসভা ভোটকে সামনে রেখে রাজ্যের পাঁচটি জায়গা থেকে পাঁচটি রথ বার করার পরিকল্পনা করেছে বিজেপি। প্রথমটি যাত্রা করবে কাল নবদ্বীপ থেকে। কোচবিহার, ঝাড়গ্রাম এবং তারাপীঠ থেকে আরও তিনটি যাত্রা বেরনোর কথা। পঞ্চম যাত্রাটির সূচনাস্থল এখনও ঠিক হয়নি। ঝাড়গ্রাম এবং তারাপীঠের রথ উদ্বোধন করতে আগামী মঙ্গলবার ফের রাজ্যে আসার কথা নড্ডার। কিন্তু বিজেপির রথযাত্রায় অনুমোদন না দেওয়ার আর্জি নিয়ে আদালতে জনস্বার্থ মামলা হয়েছে। তার রায়ের উপর যাত্রার ভবিষ্যৎ নির্ভর করছে। দিলীপবাবু এ দিন দিল্লিতে বলেন, ‘‘এটা একটা রাজনৈতিক যাত্রা। সেটা আটকাতে আদলতে যাওয়া হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

mamata banerjee BJP TMC Dilip Ghosh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE