Advertisement
০৪ মে ২০২৪
Subrata Goswami

চিকিৎসক সুব্রত গোস্বামী প্রয়াত, বয়স হয়েছিল ৫৯

ব্যথা উপশমের চিকিৎসায় তাঁর অবদান উল্লেখযোগ্য। ২০১০ সালে আমেরিকা থেকে ব্যথার চিকিৎসার ফেলোশিপ এফআইপিপি অর্জন করেন। যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে বায়ো মেকানিক্সে পিএইচডি অর্জন করেন।

Subrata Goswami

সুব্রত গোস্বামী। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৩ ১৪:০৮
Share: Save:

শ্রমজীবী স্বাস্থ্য উদ্যোগের প্রতিষ্ঠাতা সদস্য এবং ব্যথা উপশমের অন্যতম চিকিৎসক সুব্রত গোস্বামী মারা গেলেন। বুধবার সকালে, তাঁর নিউ টাউনের বাড়িতে। মৃত্যুকালে চিকিৎসকের বয়স হয়েছিল ৫৯ বছর। তিনি রেখে গিয়েছেন স্ত্রী এবং এক মেয়েকে। কলকাতা মেডিক্যাল কলেজের প্রাক্তন এই ছাত্র ১৯৮৭ সালে এমবিবিএস পাশ করেন। ১৯৯৪ সালে শিয়ালদহ ইএসআই হাসপাতালে অ্যানাস্থেশিয়োলজির মেডিক্যাল অফিসার হিসাবে যোগ দেন। ওই হাসপাতালেই ‘ইনস্টিটিউট অব পেন ম্যানেজমেন্ট’-এর কোর্স ডিরেক্টর হিসাবে কাজ শুরু করেন ২০১৩ সাল থেকে। ক্রিকেট ও ফুটবল সংস্থার চিকিৎসক দলের সঙ্গেও যুক্ত ছিলেন তিনি।

ব্যথা উপশমের চিকিৎসায় তাঁর অবদান উল্লেখযোগ্য। ২০১০ সালে আমেরিকা থেকে ব্যথার চিকিৎসার ফেলোশিপ এফআইপিপি অর্জন করেন। যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে বায়ো মেকানিক্সে পিএইচডি অর্জন করেন। ইএসআই-এর ডেপুটি ডিরেক্টর (মেডিক্যাল) পদ থেকে স্বেচ্ছায় অবসর নেন চলতি বছরের জানুয়ারিতে। পরিবার সূত্রের খবর, দীর্ঘদিন ধরে মোটর নিউরোন ডিজ়িজ়ে ভুগছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death doctor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE