Advertisement
২৯ মে ২০২৪
KMC Mayor

Dumdum manhole death: দমদমে কি ম্যানহোলে পড়েই মৃত্যু? মৃতের পরিবারের দাবি উড়িয়ে তদন্ত চাইলেন ফিরহাদ

শুক্রবার রাতে ঘটনাটি ঘটে দমদম সেভেন ট্যাঙ্কের কাছে। যা কলকাতা পুরসভার ২ নম্বর ওয়ার্ডের ঘটনা।

ম্য়ানহোলে মৃত্যুর ঘটনা নিয়ে পুলিশি তদন্তের দিকে তাকিয়ে কলকাতা পুরসভা।

ম্য়ানহোলে মৃত্যুর ঘটনা নিয়ে পুলিশি তদন্তের দিকে তাকিয়ে কলকাতা পুরসভা। নিজস্ব ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২১ ১৬:৩৫
Share: Save:

খাস কলকাতা শহরে ম্যানহোলে পড়ে মৃত্যু হয়েছে পঞ্চাশোর্ধ্ব এক ব্যক্তির। সেই মৃত্যু নিয়ে অভিযোগ ও পাল্টা অভিযোগের পালা শুরু হয়েছে। মৃতের পরিবারের অভিযোগ পুরসভার গাফিলতির দিকে। পাল্টা পুরসভাও পুলিশের তদন্তের উপরেই আস্থা রাখতে চাইছে। শুক্রবার রাতে ঘটনাটি ঘটে দমদম সেভেন ট্যাঙ্কের কাছে। যা কলকাতা পুরসভার ২ নম্বর ওয়ার্ডের ঘটনা। ম্যানহোলের ঢাকনা খোলা থাকাতেই এই দুর্ঘটনা ঘটেছে বলে অভিযোগ মৃতের পরিবারের লোক এবং প্রত্যক্ষদর্শীদের। জানা গিয়েছে, মৃত ব্যক্তির নাম রঞ্জন সাহা। তিনি পেশায় অটোচালক। তাঁর বয়স ৫১ বছর। তাঁর পরিবারের অভিযোগ, শুক্রবার রাতে তিনি যখন বাড়ি ফিরছিলেন, তখনই পড়ে যান ম্যানহোলে। অভিযোগ, ম্যানহোলের ঢাকনা খোলা ছিল। রঞ্জনের স্ত্রী বলেছেন, ‘‘সংসারে একমাত্র উপার্জনকারী ছিল আমার স্বামী। এখন কী করে সংসার চলবে, তা বুঝতে পারছি না। আমাকে একটা চাকরি দিলে খুব উপকার হত।’’

শনিবার কলকাতা পুরসভায় পুরপ্রশাসক ফিরহাদ হাকিম বলেন, ‘‘ওই এলাকায় যে ম্যানহোলটি রয়েছে, তার উচ্চতা পাঁচ ফুটের মতো। ওখানে পড়ে গিয়ে কারও মৃত্যু হতে পারে বলে মনে হয় না। তাই এই বিষয়টি নিয়ে আমরা পুলিশের সঙ্গে কথা বলেছি। মৃত ব্যক্তির ময়নাতদন্ত হলেই প্রকৃত সত্য জানা যাবে।’’ আর ম্যানহোলে ঢাকনা না থাকা নিয়ে তিনি বলেছেন, ‘‘প্রকৃতির ডাকে সাড়া দিতে ওই এলাকার মানুষ ওই ম্যানহোলটির ঢাকনা সরিয়ে ব্যবহার করেন-- এমন অভিযোগ আছে, আমরা বিষয়টি দেখছি।’’ সঙ্গে ওই এলাকায় আলো না থাকার অভিযোগও করেছেন স্থানীয়রা। তাই এ ক্ষেত্রেও পুরসভা নজর দেবে বলে আশ্বাস দিয়েছেন ফিরহাদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KMC Mayor KMC Manhole Firhad Hakim
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE