Advertisement
২৩ এপ্রিল ২০২৪
arpita ghosh

Luizinho Faleiro: রাজ্যসভায় অর্পিতার আসনে গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী ফেলেইরো, টুইট তৃণমূলের

গোয়ার নির্বাচনে দলের কাজে গতি আনতেই লুইজিনহো ফেলেরোকে রাজ্যসভায় পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে।

রাজ্যসভায় অর্পিতা ঘোষের ছেড়ে যাওয়া আসনে গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরোকে মনোনীত করল তৃণমূল

রাজ্যসভায় অর্পিতা ঘোষের ছেড়ে যাওয়া আসনে গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরোকে মনোনীত করল তৃণমূল

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২১ ১১:৫৫
Share: Save:

রাজ্যসভায় অর্পিতা ঘোষের ছেড়ে যাওয়া আসনে গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরোকে মনোনীত করল তৃণমূল। শনিবার সকালে দলের টুইটার হ্যান্ডেল থেকে টুইট করে এ কথা জানানো হয়। বিধানসভা সূত্রে খবর, আগামী সোমবার মনোনয়ন জমা দেবেন ফেলেইরো। ওই দিন বিধানসভায় বন্ধ থাকবে। তবে শুধু রাজ্যসভা নির্বাচনের মনোনয়ন দাখিলের জন্যই বিধানসভার সচিবালয় খোলা থাকবে। পাশাপাশি তিনি আসন্ন বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাও করবেন বলে জানিয়েছে তৃণমূল।

টুইটে লেখা হয়, ‘লুইজিনহো ফেলেইরোকে সংসদের উচ্চকক্ষে মনোনীত করতে পেরে আমরা অত্যন্ত খুশি। জাতির সেবা করার জন্য তাঁর আগ্রহ সাধারণ মানুষের কাছে ব্যাপক ভাবে প্রশংসিত হবে বলেই আমরা বিশ্বাস করি।’

ত্রিপুরায় সাংগঠনিক কাজে গতি আনতে সম্প্রতি কংগ্রেস থেকে আসা সুস্মিতা দেবকে রাজ্যসভায় পাঠিয়েছে তৃণমূল। আগামী বছর গোয়ায় বিধানসভা ভোট। তা নজরে রেখেই সেখানে সাংগঠনিক শক্তি বাড়াতে সাত বারের বিধায়ক ফেলেইরোকে রাজ্যসভার সাংসদ পদে মনোনীত করা হয়েছে বলে খবর জোড়াফুল শিবির সূত্রে।

চলতি বছরের ১৫ সেপ্টেম্বর রাজ্যসভার সাংসদ পদ থেকে ইস্তফা দেন অর্পিতা ঘোষ। ওই আসনে আগামী ২৯ নভেম্বর ভোট রয়েছে। আগেই জানিয়েছে নির্বাচন কমিশন। ৯ নভেম্বর নির্বাচনের নির্দেশিকাও জারি হয়েছে। মনোনয়ন জমা নেওয়া চলবে আগামী ১৬ নভেম্বর অর্থাৎ মঙ্গলবার পর্যন্ত। ১৭ নভেম্বর হবে স্ক্রুটিনি। মনোনয়ন প্রত্যাহারের দিন ২২ নভেম্বর। কমিশনের নির্দেশ, রাজ্যসভা ভোটের যাবতীয় কাজকর্ম শেষ করতে হবে ১ ডিসেম্বরের মধ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arpita ghosh Luizinho Faleiro
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE