Advertisement
০৩ ডিসেম্বর ২০২২
Durga Puja 2022

উৎসবের শেষ লগ্নে বাঁধভাঙা ভিড় দক্ষিণে, কোন পথে জট, কোন পথ ফাঁকা, দেখে নিন এক নজরে

মাঝারি জ্যাম রয়েছে দক্ষিণ কলকাতার অন্যতম গুরুত্বপূর্ণ রাস্তা প্রিন্স আনোয়ার শাহ রোডেও। তবে রবীন্দ্র সদন এলাকায় জ্যাম নেই। অল্প জ্যাম রয়েছে পার্ক সার্কাস এলাকায়।

যানজটে প্রায় অবরুদ্ধ দক্ষিণ কলকাতা।

যানজটে প্রায় অবরুদ্ধ দক্ষিণ কলকাতা। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২২ ১৮:৪৭
Share: Save:

অষ্টমীর বৃষ্টি ঠাকুর দেখায় বাধ সেধেছিল। নবমীর বেলা গড়াতেই অবশ্য দক্ষিণ কলকাতার বিভিন্ন মণ্ডপে উপচে পড়ল ভিড়। শহরের কিছু এলাকায় বিক্ষিপ্ত বৃষ্টি উপেক্ষা করেই উৎসবের প্রায় শেষ লগ্নে পথে নামল মানুষজন। এর ফলে ষষ্ঠী থেকে অষ্টমীর মতো নবমীর দিনও দুপুরের পরেই দক্ষিণ কলকাতার একাধিক রাস্তা প্রায় অবরুদ্ধ হতে শুরু করে। বেশ কিছু রাস্তায় যানজটও রয়েছে। এই পরিস্থিতিতে কোন কোন রাস্তা ধরে এগোলে তুলনায় নির্বিঘ্নে শহরের দক্ষিণের ঠাকুরগুলি দেখা যাবে, তারই সুলুকসন্ধান দিচ্ছে আনন্দবাজার অনলাইন।

Advertisement

কলকাতা পুলিশ সূত্রে খবর, মঙ্গলবার দুপুরের পরেই যানজট শুরু হয়েছে দক্ষিণ কলকাতার একাধিক গুরুত্বপূর্ণ রাস্তায়। দক্ষিণ কলকাতার অন্যতম হাই-প্রোফাইল পুজো নাকতলা উদয়ন সঙ্ঘের পুজো। সেই নাকতলাতেই রয়েছে জ্যাম। জ্যাম রয়েছে যাদবপুর, যোধপুর পার্ক এবং গোলপার্কেও। দক্ষিণ কলকাতার একাধিক বড় পুজো যে অঞ্চলে রয়েছে, সেই রাসবিহারী অ্যাভিনিউও আপাতত জ্যামে অবরুদ্ধ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

গ্রাফিক: শৌভিক দেবনাথ

জ্যাম রয়েছে চেতলায়। সেখানকার চেতলা অগ্রণী ক্লাবের পুজোয় প্রতি বছরই ব্যাপক জনসমাগম হয়। জ্যাম রয়েছে টালিগঞ্জ, নিউ আলিপুরে। জনসমাগমের নিরিখে দক্ষিণ কলকাতার আর এক বিখ্যাত পুজো সুরুচি সঙ্ঘের মণ্ডপ এবং প্রতিমা দেখতে হলে নিউ আলিপুরেই আসতে হবে দর্শনার্থীদের। মাঝারি জ্যাম রয়েছে হাজরা রোড, সার্দান অ্যাভিনিউ, বেহালাতে। মাঝারি জ্যাম রয়েছে দক্ষিণ কলকাতার অন্যতম গুরুত্বপূর্ণ রাস্তা প্রিন্স আনোয়ার শাহ রোডেও। তবে রবীন্দ্র সদন এলাকায় জ্যাম নেই। অল্প জ্যাম রয়েছে পার্ক সার্কাস এলাকায়।

ব্যাপক জ্যাম রয়েছে শরৎ বোস রোড এবং ভবানীপুর এলাকায়। টালিগঞ্জ থেকে হরিদেবপুর যাওয়ার রাস্তায় জ্যাম রয়েছে। মাঝারি জ্যাম রয়েছে লেক গার্ডেন্স এলাকায়। মতিলাল নেহরু রোড বন্ধ রাখা হয়েছে পুলিশের তরফে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.