Advertisement
০৪ মে ২০২৪
ED

ইডি তাঁকে ডাকেইনি, ঘনিষ্ঠ মহলে জানালেন আইনমন্ত্রী মলয় ঘটক

৭ সেপ্টেম্বর মন্ত্রী মলয়কে তাঁর বাড়িতে এসে জেরা করেছিল সিবিআই। ওই দিনই সূত্র মারফত জানা গিয়েছিল, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর নোটিস পেয়েছেন তিনি।

বুধবার দিল্লি যাওয়ার বদলে বিধানসভার অধিবেশনে যোগ দিতে এসেছিলেন মলয়।

বুধবার দিল্লি যাওয়ার বদলে বিধানসভার অধিবেশনে যোগ দিতে এসেছিলেন মলয়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২২ ১৭:২৪
Share: Save:

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) তাঁকে তলবই করেনি। ঘনিষ্ঠ মহলে এমনটাই জানিয়েছেন আইনমন্ত্রী মলয় ঘটক। গত ৭ সেপ্টেম্বর মন্ত্রী মলয়কে তাঁর বাড়িতে এসে জেরা করেছিল সিবিআই। ওই দিনই সূত্র মারফত জানা গিয়েছিল, ইডির নোটিস পেয়েছেন তিনি। জানা গিয়েছিল, আগামী ১৪ সেপ্টেম্বর মলয়কে দিল্লিতে তলব করেছে কেন্দ্রীয় সংস্থা। আগেই ইডি মলয়কে হাজির হতে নির্দেশ দিয়েছিল। কিন্তু বুধবার দিল্লি যাননি মলয়। বদলে বিধানসভার অধিবেশনে যোগ দিতে এসেছিলেন তিনি। বিধানসভার অধিবেশনে যোগ দেওয়ার পাশাপাশি তৃণমূলের পরিষদীয় দলের বৈঠকেও যোগ দিয়েছিলেন রাজ্যের আইনমন্ত্রী। তবে ইডির তলব সংক্রান্ত কোনও প্রশ্নের উত্তর তিনি দিতে চাননি।

তবে ঘনিষ্ঠ মহলে মলয় জানিয়েছেন, দিল্লিতে জেরা সংক্রান্ত ইডির কোনও চিঠি তিনি পাননি। কয়লা পাচার মামলায় তৎপর হয়েছে কেন্দ্রীয় সংস্থা। সম্প্রতি কয়লা-কাণ্ডে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করেছে ইডি। তার পরেই এ বিষয়ে মলয়ের বাড়িতে হানা দেয় সিবিআই। ৭ তারিখে মলয়ের ডালহৌসির সরকারি বাসভবনে যান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারা। তার আগেই অবশ্য আসানসোল এবং কলকাতায় মলয়ের আরও পাঁচটি বাড়িতে তল্লাশি অভিযান শুরু করে দেয় সিবিআই। তল্লাশি চালানো হয় আলিপুর এলাকায় মন্ত্রীর এক ঘনিষ্ঠের বাড়িতেও। পরে রাজভবনের পাশে ডালহৌসি চত্বরে মন্ত্রীর সরকারি বাসভবনে গিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করেন কেন্দ্রীয় তদন্তকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ED Malay Ghatak Law Minister
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE