Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Partha Chatterjee

ফের পার্থর জামাইকে জেরা ইডি-র, সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ঘণ্টা চারেক ধরে চলে জিজ্ঞাসাবাদ

বৃহস্পতিবার তাঁকে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে তলব করা হয়েছিল। ঘণ্টা চারেক ধরে জিজ্ঞাসাবাদ পর্ব চলে। সূত্রের খবর, কল্যাণময়কে কিছু নথিও জমা দিতে বলা হয়েছিল।

পার্থ চট্টোপাধ্যায়।

পার্থ চট্টোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২২ ০৫:৫৯
Share: Save:

সেপ্টেম্বর মাসে এক প্রস্ত জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছিলেন তিনি। পুজো শেষ হতেই স্কুলে নিয়োগ দুর্নীতি কাণ্ডে প্রাক্তন শিক্ষা মন্ত্রী এবং বর্তমানে জেলবন্দি পার্থ চট্টোপাধ্যায়ের জামাই কল্যাণময় ভট্টাচার্যকে ফের জিজ্ঞাসাবাদ করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। বৃহস্পতিবার তাঁকে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে তলব করা হয়েছিল। ঘণ্টা চারেক ধরে জিজ্ঞাসাবাদ পর্ব চলে। সূত্রের খবর, কল্যাণময়কে কিছু নথিও জমা দিতে বলা হয়েছিল। তা তদন্তকারীদের হাতে দিয়েছেন কল্যাণময়। সেগুলি খতিয়ে দেখা হচ্ছে।

তদন্তকারীদের দাবি, ২০১৭ সালে স্ত্রী বাবলি চট্টোপাধ্যায়ের মৃত্যুর পরে তাঁর নামে একটি ট্রাস্ট গঠন করেন পার্থ। সেই ট্রাস্টের অন্যতম সদস্য কল্যাণময়। সেই ট্রাস্টের মাধ্যমে প্রায় ১৫ কোটি টাকা খরচ করে পশ্চিম মেদিনীপুরের পিংলায় একটি বেসরকারি স্কুল তৈরি করা হয়েছে। তার চেয়ারম্যান কল্যাণময় এবং সেক্রেটারি কল্যাণময়ের মামা কৃষ্ণকান্ত অধিকারী। বিভিন্ন ভুতুড়ে কোম্পানি মারফত ওই ট্রাস্টে ১৫ কোটি টাকা জমা পড়েছিল।

তদন্তকারীদের সন্দেহ, ওই টাকার সঙ্গে স্কুলের দুর্নীতির সম্পর্ক আছে। কৃষ্ণকান্তের বাড়িতে তল্লাশি অভিযান চালিয়ে নানা গুরুত্বপূর্ণ নথি বাজেয়াপ্ত হয়েছে। কৃষ্ণকান্তকেও জিজ্ঞাসাবাদ করা হয়। তার ভিত্তিতে তদন্তকারীদের অনুমান, কল্যাণময় পুরো বিষয়টি জানতেন। তদন্তকারীদের আরও দাবি, প্রথম দফায় অনেক প্রশ্নের সদুত্তর দিতে পারেননি। তাই তাঁকে ফের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কল্যাণময় এবং তাঁর স্ত্রী সোহিনীর স্থাবর এবং অস্থাবর সম্পত্তিও খতিয়ে দেখা হচ্ছে। কল্যাণময়কে ফের তলব করা হতে পারে বলেও ইডি-র একটি সূত্র ইঙ্গিত দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Partha Chatterjee ED SSC recruitment scam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE