Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Rishra

Fake Maoist poster: প্রতিবেশীকে ভয় দেখাতে ভুয়ো মাওবাদী পোস্টার, রিষড়ায় গ্রেফতার এক!

শুক্রবারই শ্রীরামপুর আদালত রাজেনের তিন দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেয়। প্রতিবেশীকে নিছক ভয় পাওয়াতেই এই কাণ্ড বলে জানা গিয়েছে।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
রিষড়া শেষ আপডেট: ০৭ মে ২০২২ ১৪:২২
Share: Save:

প্রতিবেশীর সঙ্গে বিবাদ। ভয় দেখাতে প্রতিবেশীর নাম লিখে ভুয়ো মাওবাদী পোস্টার মেরে পুলিশের হাতে ধরা পড়লেন ৪৭ বছরের এক ব্যক্তি। ঘটনাটি ঘটেছে হুগলির রিষড়ার দাস পাড়ার ক্যাভেন্টার্স হাউজিং এলাকায়।
চন্দননগর পুলিশ কমিশনারেটের অন্তর্গত রিষড়া পুরসভার দাসপাড়ার ক্যাভেন্টার্স হাউসিং এলাকায় গত ১৮ এপ্রিল ও ৪ মে, দু’টি মাওবাদী পোস্টার উদ্ধার হয়। তাতে লাল কালিতে লেখা ছিল, ‘সিপিআইএমএল মাওবাদী।’ যা দেখে সন্দেহ হয় পুলিশের। তদন্তে নামেন রিষড়া থানার পুলিশ ও চন্দননগর কমিশনারেটের গোয়েন্দারা। রাজেন আইচ নামে এক ব্যক্তিকে আটক করে জিজ্ঞাসাবাদ করার পর এবং হাতের লেখা মিলিয়ে গোয়েন্দারা নিশ্চিত হন, রাজেনই মাওবাদীদের নাম করে পোস্টার দিয়েছিলেন। এর পর রাজেনকে গ্রেফতার করে পুলিশ।

শনিবার চুঁচুড়ায় চন্দননগরের পুলিশ কমিশনার অর্ণব ঘোষ বলেন, ‘‘রিষড়ায় দু’দিন দু’টি মাওবাদী পোস্টার দেখতে পেয়ে তদন্ত শুরু হয়। যে এলাকায় পোস্টার পড়েছিল, সেখানে খোঁজখবর শুরু করে রাজেন আইচকে আটক করা হয়। তাঁকে জিজ্ঞাসাবাদ করে এবং হাতের লেখা মিলিয়ে বোঝা যায় পোস্টার অভিযু্ক্তই মেরেছিলেন। তাঁকে জেরা করে আরও জানা যায়, প্রতিবেশীর সঙ্গে বিবাদের জেরে তাঁকে ভয় দেখাতেই মাওবাদীদের নাম করে পোস্টার মারেন অভিযুক্ত। মাওবাদীদের সঙ্গে অভিযুক্তের কোনও যোগ নেই। নিছক ভয় দেখাতেই এই কাণ্ড।’’

শুক্রবারই শ্রীরামপুর আদালত রাজেনের তিন দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rishra Maoist CPI Maoist
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE