Advertisement
০৩ মে ২০২৪
Anis Khan Death Case

সিআইডিতে অনাস্থা, রায় পুনর্বিবেচনা চেয়ে আবার হাই কোর্টের দ্বারস্থ আনিস খানের পরিবার

হাওড়ার নিহত ছাত্রনেতা আনিস খানের পরিবার আবার হাই কোর্টের দ্বারস্থ হয়েছে। তাঁরা মামলাটি পুনর্বিবেচনার আর্জি জানিয়েছে। সিআইডি তদন্তের উপর তাদের আস্থা নেই।

Family of Anis Khan goes to court again seeking reconsideration of CID investigation

হাওড়ার নিহত ছাত্রনেতা আনিস খান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২৩ ১১:৫২
Share: Save:

হাওড়ার নিহত ছাত্রনেতা আনিস খানের পরিবার আরও এক বার কলকাতা হাই কোর্টের দ্বারস্থ। এই মামলায় হাই কোর্ট আগে যে রায় দিয়েছে, তা পুনর্বিবেচনার আর্জি জানিয়েছে তারা। রায় পুনর্বিবেচনা চেয়ে বৃহস্পতিবার বিচারপতি রাজাশেখর মান্থার দৃষ্টি আকর্ষণ করেছেন আনিস খানের পরিবারের আইনজীবী। তিনি জানিয়েছেন, সিআইডি তদন্তের উপর তাঁরা ভরসা করতে পারছেন না। রাজ্যের তদন্তকারী সংস্থা যে তদন্ত করছে, তাতে ত্রুটি রয়েছে।

আনিস খানের পরিবার প্রথম থেকেই ঘটনায় সিবিআই তদন্তের দাবি জানাচ্ছিল। কিন্তু বিচারপতি মান্থা সেই আবেদন খারিজ করে দিয়েছিলেন। আদালত জানিয়েছিল, এখনই এই মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার প্রয়োজন নেই। তদন্ত করবে রাজ্যের সংস্থাই।

সম্প্রতি এই মামলায় চার্জশিট ফাইল করেছে সিআইডি। কিন্তু তাতে অনেক অসঙ্গতি রয়েছে বলে অভিযোগ পরিবারের। তাই তারা চায়, মামলাটি পুনরায় শুনানি হোক। তাদের আবেদন আরও এক বার বিবেচনা করে দেখুন বিচারপতি। হাই কোর্টে আগামী ১ ডিসেম্বর এই মামলার শুনানি হবে।

২০২২ সালের ১৮ ফেব্রুয়ারি বাড়ির ছাদ থেকে পড়ে রহস্যজনক ভাবে মৃত্যু হয় ছাত্র নেতা আনিসের। আনিসের মৃত্যু স্বাভাবিক না কি খুন, তা নিয়ে প্রশ্ন উঠেছিল। আঙুল ওঠে পুলিশের দিকেও। অভিযোগ, পুলিশের লোকই আনিসকে ধাক্কা মেরে ছাদ থেকে ফেলে দেন। রাজ্য সরকারের তরফে সিট গঠন করে তদন্ত শুরু করা হলেও সিবিআই তদন্তের দাবি জানায় পরিবার। আদালতে তা নিয়ে মামলা হলেও দাবি মেটেনি। এ বার একই দাবি নিয়ে আবার উচ্চ আদালতে গেল আনিসের পরিবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE