Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ নভেম্বর ২০২১ ই-পেপার

সবংয়ে মানসের উন্নয়ন মনে করালেন ফিরহাদ

নিজস্ব সংবাদদাতা
খড়্গপুর ১৫ ডিসেম্বর ২০১৭ ০১:৫২

দু’দিন ধরে প্রচারে তৃণমূল প্রার্থীর স্বামী, সবংয়ের প্রাক্তন বিধায়ক মানস ভুঁইয়াকে কড়া ভাষায় আক্রমণ করেছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। এ বার সবং উপ-নির্বাচনের প্রচারে এসে নাম না করে অধীরকে ‘ডন’ বলে কটাক্ষ করলেন রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। সেই সঙ্গে সবংয়ের উন্নয়নে মানস ভুঁইয়ার ভূমিকা মনে করাতেও ভোলেননি ফিরহাদ।

বৃহস্পতিবার তৃণমূল প্রার্থী গীতারানি ভুঁইয়ার প্রচারসভায় এসেছিলেন ফিরহাদ। সন্ধ্যায় তেমাথানির সভা থেকে মানস ভুঁইয়ার প্রশংসার পাশাপাশি কংগ্রেসের সমালোচনা করেন তিনি। বুধবার তেমাথানিতেই সভা করেছিলেন অধীর। মানসকে ‘বেইমান’, ‘রাজনৈতিক ধান্দাবাজ’ বলে আক্রমণ করেছিলেন। এ দিন কা৪যত তার জবাবে ফিরহাদ বলেন, “এখন যে কংগ্রেস চলছে তা ডনের কংগ্রেস। মুর্শিদাবাদের ডন। মুর্শিদাবাদে এখনও একশোটি মা-বউ কাঁদছে। এই ডন তাঁদের নিকট জনেদের হত্যা করেছে। এই কংগ্রেস থাকা যায় না বলেই মানস ভুঁইয়া তৃণমূলে এসেছেন।”

শুধু কংগ্রেস নয়, বিজেপি ও সিপিএমকেও সমানে বিঁধেছেন ফিরহাদ। খোঁচা দিতে ছাড়েন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও। সেই সঙ্গে সবংয়ের উন্নয়নে মানস ভুঁইয়ার ভূমিকা মনে করিয়ে দিয়েছেন পুর ও নগরোন্নয়নমন্ত্রী। তাঁর আবেদন, “গীতা ভুঁইয়াকে ভোট দেওয়া মানেই মানস ভুঁইয়াকে ভোট দেওয়া। মানস ভুঁইয়া মানেই সবং আর সবং মানেই মানস ভুঁইয়া।”

Advertisement

এ দিন সবংয়ে প্রচারে এসেছিলেন তৃণমূল নেত্রী চন্দ্রিমা ভট্টাচার্যও। ব্লকের মহিলা কর্মীদের নিয়ে বৈঠক করেন কিনি। পরে তেমাথানির সভায় মানসকে বেইমান বলে সমালোচনা করার জবাবে চন্দ্রিমাদেবী বলেন, “উন্নয়ন, প্রগতি, মমতার সঙ্গে থাকা যদি বেইমানি হয়, তবে এমন বেইমান বাংলায় আরও জন্ম নিক।”

আরও পড়ুন

Advertisement