Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Monkey pox

Monkey Pox: রাজ্যে প্রথম মাঙ্কি পক্স সন্দেহে পরীক্ষা! বিদেশ ফেরত ছাত্র কলকাতার বেসরকারি হাসপাতালে

গায়ে ‘র‌্যাশ’-সহ এক ছাত্রকে কলকাতার হাসপাতালে ভর্তি করানো হয়। মাঙ্কি পক্স হতে পারে বলে সন্দেহ। নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে পুণেতে।

রাজ্যে এই প্রথম মাঙ্কি পক্স সন্দেহে কারও নমুনা পরীক্ষার জন্য পাঠানো হল।

রাজ্যে এই প্রথম মাঙ্কি পক্স সন্দেহে কারও নমুনা পরীক্ষার জন্য পাঠানো হল। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২২ ১৯:১২
Share: Save:

কলকাতার বেসরকারি হাসপাতালে ভর্তি এক ছাত্রের মাঙ্কি পক্স হয়ে থাকতে পারে বলে সন্দেহ করছেন চিকিৎসকেরা। দিন কয়েক আগেই ইউরোপের একটি দেশ থেকে ফিরেছেন তিনি। গায়ে ‘র‌্যাশ’ বেরোনো এবং অন্যান্য উপসর্গ নিয়ে পশ্চিম মেদিনীপুরের বছর তিরিশের ওই যুবককে কলকাতার হাসপাতালে ভর্তি করানো হয়। মাঙ্কি পক্স হতে পারে বলে সন্দেহ হওয়ায় নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে পুণের ন্যাশনাল ইনস্টিটিউট অব ভাইরোলজি (এনআইভি)-তে। পরীক্ষার রিপোর্ট এখনও আসেনি। রোগীকে আইসোলেশনে রাখা হয়েছে। তাঁর বাড়ির লোকদেরও সতর্ক থাকবে বলা হয়েছে স্বাস্থ্য দফতরের তরফ থেকে।

রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা সিদ্ধার্থ নিয়োগী আনন্দবাজার অনলাইনকে বলেন, “এক জনের নমুনা পাঠানো হয়েছে পরীক্ষার জন্য। যে হেতু ওই ছাত্র বিদেশ থেকে ফিরেছেন, তাই কোনও রকম ঝুঁকি নেওয়া হয়নি।” রাজ্যে এই প্রথম মাঙ্কি পক্স সন্দেহে কারও নমুনা পরীক্ষার জন্য পাঠানো হল। ওই ছাত্রের রক্তের নমুনা পাঠানো হয়েছে। পাঠানো হয়েছে পক্সের মতো দেখতে র‌্যাশের রসের নমুনাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE