Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Bimal Gurung

Bimal Gurung: প্রস্রাবে রক্ত, অনিয়মিত রক্তচাপ, অনশন মঞ্চে শারীরিক অবস্থার অবনতি বিমল গুরুংয়ের

রাতেও অনশন মঞ্চে আসেন গুরুংয়ের চিকিৎসক। তিনি জানিয়েছেন, বিমলকে এখনই হাসপাতালে ভর্তি করে চিকিৎসা শুরু করা দরকার। কিন্তু অনড় গুরুং।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দার্জিলিং শেষ আপডেট: ২৮ মে ২০২২ ২৩:০৫
Share: Save:

ক্রমশ শারীরিক অবস্থার অবনতি হচ্ছে গোর্খা জনমুক্তি মোর্চা নেতা বিমল গুরুংয়ের। তাঁকে দ্রুত হাসপাতালে ভর্তি করার পরামর্শ দিয়েছেন চিকিৎসকেরা। যদিও অনশনের সিদ্ধান্তেই অনড় রয়েছেন মোর্চা প্রধান।অনশনের চতুর্থ দিনে শারীরিক ভাবে আরও কাহিল হয়ে পড়লেন বিমল। বিকেলের পর থেকে তাঁর শারীরিক পরিস্থিতি আরও খারাপ হতে শুরু করে। রাতে ফের চিকিৎসক আসেন অস্থায়ী অনশন মঞ্চে। গুরুংকে পরীক্ষার পর তিনি জানান, ‘‘বিমলের শারীরিক পরিস্থিতি এই মুহুর্তে খুবই খারাপ। রক্তচাপ ওঠানামা করছে। প্রস্রাবে রক্ত আসছে। হাসপাতালে ভর্তি করানো উচিত। সোডিয়াম ও পটাশিয়ামও অনিয়ন্ত্রিত হয়ে পড়ছে।’’ তবে গুরুং অনশন মঞ্চ ছাড়তে নারাজ। অনশন ভাঙার প্রশ্নই নেই, স্পষ্ট জানিয়ে দিয়েছেন সঙ্গীদের।

শনিবারই গুরুংয়ের অনশন মঞ্চে গিয়ে তাঁর সঙ্গে দেখা করে এসেছেন রাজ্যের অনগ্রসর শ্রেণি কল্যাণ ও আদিবাসী উন্নয়ন দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী বুলুচিক বরাইক। বুলুও গুরুংকে অনশন ভাঙার অনুরোধ করেন। কিন্তু তাঁকেও গুরুং জানান, তিনি এই অনুরোধ রাখতে পারছেন না।

রবিবারই দার্জিলিং পাহাড়ে আসছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। একই দিনে দার্জিলিং জেলায় হাজির থাকছেন তৃণমূলের পাহাড়ের পর্যবেক্ষক অরূপ বিশ্বাসও। শিলিগুড়িতে তৃণমূল ও শরিক দলগুলির সঙ্গে বৈঠক করার কথা রয়েছে তাঁর। মূলত জিটিএ ভোটে রণকৌশল স্থির করবেন অরূপ বলে জানা যাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bimal Gurung GJM Darjeeling GTA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE