Advertisement
১৬ মে ২০২৪
WB Governor

সব পক্ষকে আলোচনায় বসার আহ্বান, ডিএ নিয়ে আন্দোলনকারীদের অনশন তুলতে বার্তা রাজ্যপালের

রাজ্যপাল নিজের টুইট বার্তায় ডিএ আন্দোলনকারীদের অবিলম্বে অনশন কর্মসূচি প্রত্যাহারের আবেদন করেছেন। এ বিষয়ে সংশ্লিষ্ট সব পক্ষকে নিয়ে আলোচনায় বসার আহ্বানও জানিয়েছেন তিনি।

File image of Governor CV Ananda Bose

ডিএ আন্দোলনকারীদের অনশন তোলার আবেদন রাজ্যপালের। — ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২৩ ২১:৫৬
Share: Save:

কেন্দ্রীয় হারে মহার্ঘ ভাতা (ডিএ) এবং বকেয়া ডিএ পরিশোধের দাবিতে অনশনকারীদের কাছে অনশন তোলার আবেদন জানিয়ে টুইট করলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোস। শনিবার রাতে রাজভবন থেকে পর পর দু’টি টুইট করা হয়। যে টুইটের মর্মার্থ, আলোচনায় সমস্ত সমস্যার সমাধান সম্ভব। তাই অনশন তুলে সব পক্ষের সঙ্গে আন্দোলনকারীদের আলোচনায় বসা উচিত।

ধর্মতলায় অনশন করছেন ডিএর দাবিতে আন্দোলনে নামা সরকারি কর্মীরা। যা চতুর্থ সপ্তাহে পা দিয়েছে। এ বার অনশনকারীদের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করে অনশন তুলে আলোচনায় বসার আহ্বান জানালেন রাজ্যপালন। তিনি টুইটে লিখেছেন, ‘‘রাজ্যপাল গভীর ভাবে ব্যথিত যে, সরকারি কর্মীদের অনশন চতুর্থ সপ্তাহে প্রবেশ করেছে। সমস্যা জটিল হতে পারে কিন্তু সব সময় সমাধানের একটি সহজ উপায় আছে। আমাদের ভাইদের মূল্যবান জীবন সবচেয়ে গুরুত্বপূর্ণ, যাঁরা তাঁদের হৃদয়ের কাছাকাছি একটি কারণের জন্য অনশন করে চলেছেন।’’ রাজভবন থেকে আরও জানানো হয়েছে, রাজ্যপাল আন্দোলনকারীদের অবিলম্বে অনশন তুলে নেওয়ার আবেদন করেছেন। এ বিষয়ে সংশ্লিষ্ট সমস্ত পক্ষকে একসঙ্গে বসে অস্থিরতা থেকে বেরোনোর গ্রহণযোগ্য উপায় খুঁজে বার করার জন্য অনুরোধ করেছেন।

অনশনের পাশাপাশি গত বৃহস্পতিবার ৫৫টি সরকারি কর্মী সংগঠনের যৌথমঞ্চ প্রশাসনিক ধর্মঘটের ডাক দিয়েছিল। পাল্টা ধর্মঘট রুখতে কড়া অবস্থান নিয়েছিল রাজ্য সরকারও। সেই দিনও ডিএ আন্দোলনকারীদের কাছে অনশন তোলার আবেদন জানিয়েছিলেন রাজ্যপাল। শনিবার একই বিষয়ে আবার টুইট করা হল রাজভবন থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WB Governor CV Ananda Bose DA Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE