Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Jagdeep dhakhar

Jagdeep Dhankhar: বাণিজ্য সম্মেলন নিয়ে অমিত মিত্রের কাছে ফের জবাব তলব করে ভিডিয়ো পোস্ট ধনখড়ের

২০২০ সালে একটি চিঠিতে রাজ্যপাল পাঁচটি ধাপে বিনিয়োগ, কর্মসংস্থান-সহ একাধিক ইস্যুতে রাজ্য সরকারের কাছে তথ্য জানতে চেয়েছিলেন।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২১ ১০:২৯
Share: Save:

বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলনের প্রতিশ্রুত বিনিয়োগের কত শতাংশ বাস্তবায়িত হয়েছে, কত জন চাকরি পেয়েছেন সেই সব শিল্পে, এ নিয়ে রাজ্য সরকারের কাছে ফের বিস্তারিত জানতে চাইলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। এর আগে, একাধিক টুইটে বাণিজ্য সম্মেলন নিয়ে মত প্রকাশ করেন রাজ্যপাল। তিনি শ্বেতপত্র প্রকাশেরও দাবি তোলেন। গত মঙ্গলবার একটি চিঠি পোস্ট করেন তিনি। ২০২০ সালের সেই চিঠিতে রাজ্যপাল পাঁচটি ধাপে বিনিয়োগ, কর্মসংস্থান-সহ একাধিক ইস্যুতে রাজ্য সরকারের কাছে তথ্য জানতে চেয়েছিলেন। বুধবার তেমনই পাঁচটি প্রশ্ন তুলে টুইট করেন রাজ্যপাল। সেখানেও তিনি একই প্রশ্নের উত্তর জানতে চান।

তার পরেই রাজ্যের মুখ্য অর্থনৈতিক উপদেষ্টা অমিত মিত্র একটি টুইট করে পাল্টা কটাক্ষ করেন রাজ্যপালকে। সেই টুইট নিয়েও বুধবার ক্ষোভ প্রকাশ করেন রাজ্যপাল। এর পর বৃহস্পতিবার সকালে ফের একটি ভিডিয়ো পোস্ট করেছেন ধনখড়। সেখানে তিনি স্পষ্ট দাবি করেছেন, বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলন আয়োজনে খরচ, সেই খরচের উৎস, কত মউ স্বাক্ষরিত হয়েছে, কত বিনিয়োগ হয়েছে, কত চাকরি হয়েছে, ২০১৫ থেকে পাঁচটি সম্মেলন নিয়ে এই বিষয়ে বিস্তারিত জানানো হোক।

রাজ্যপালকে ভিডিয়োতে বলতে শোনা গিয়েছে, ‘‘পাঁচ দফার বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলনে যে ১২ লক্ষ ৩০ হাজার কোটি টাকা বিনিয়োগের কথা বলা হয়েছে, সেই বিনিয়োগ কোথায় হয়েছে? কোন সংস্থা সেই বিনিয়োগ করছে? বর্তমানে সেই বিনিয়োগের অবস্থা কী? সেই বিনিয়োগের মাধ্যমে কত জনের চাকরি হয়েছে? মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের মুখ্য অর্থনৈতিক উপদেষ্টা অমিত মিত্রর কাছে আমার অনুরোধ, তিনি চিঠিতে এই বিষয়ে স্পষ্ট জবাব দিন। তাঁর দেওয়া উত্তরে এ সব কথার কোনও উল্লেখ আমি পাইনি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE