Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Jagdeep Dhankhar: পুরভোটের আগে মুখ্যসচিব এবং স্বরাষ্ট্র সচিবকে তলব রাজ্যপালের, বিকেলে হাজির দু’জনেই

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার চিঠি পাঠিয়ে মুখ্যমন্ত্রীকে ‘বিএসএফ বিরোধী মন্তব্য’ থেকে বিরত থাকার অনুরোধ করেছিলেন রাজ্যপাল।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১১ ডিসেম্বর ২০২১ ১৭:৩৪
Save
Something isn't right! Please refresh.
গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

Popup Close

ফের রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকে তলব করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। পাশাপাশি, শনিবার বিকেলে রাজভবনে ঢাকা হয়েছে রাজ্যের অতিরিক্ত মুখ্যসচিব তথা স্বরাষ্ট্রসচিব ভগবতীপ্রসাদ গোপালিকাকে। রাজ্যপাল তাঁর সরকারি টুইটারে সে কথা জানিয়েছেন। বিকেল পাঁচটা দশে দুই আমলা রাজভবনে পৌঁছন।

কিন্তু কোন কারণে রাজ্যের দুই শীর্ষস্তরের আমলাকে তলব করা হল, সে বিষয়ে রাজ্যপাল কিছু জানাননি। রাজভবনের একটি সূত্র জানাচ্ছে, কলকাতার পুরভোটে নিরাপত্তা ব্যবস্থা এবং সম্প্রতি বিএসএফ-এর কাজের পরিধি বাড়ানোর পদক্ষেপ ঘিরে কেন্দ্র-রাজ্য তরজা সম্পর্কে দ্বিবেদী এবং গোপালিকার সঙ্গে কথা বলতে পারেন রাজ্যপাল। প্রসঙ্গত, গত বৃহস্পতিবার চিঠি পাঠিয়ে মুখ্যমন্ত্রীকে ‘বিএসএফ বিরোধী মন্তব্য’ থেকে বিরত থাকার অনুরোধ করেছিলেন রাজ্যপাল।

Advertisement

চলতি সপ্তাহে জেলা সফরে গিয়ে একাধিক প্রশাসনিক বৈঠকে বিএসএফ-এর কাজের পরিধি বৃদ্ধির কেন্দ্রীয় পদক্ষেপের সমালোচনা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকি, বিএসএফ যাতে এলাকায় গিয়ে পুলিশের অনুমতি ছাড়া কোনও কিছুতে জড়িয়ে পড়তে না পারে সেটা দেখার কথাও বলেছেন তিনি।

মুখ্যমন্ত্রীর সেই প্রশাসনিক বৈঠকে উপস্থিত ছিলেন মুখ্যসচিবও। মনে করা হচ্ছে, এ বিষয়ে তাঁর কাছে রাজ্য প্রশাসনের অবস্থান জানতে চাইতে পারেন রাজ্যপাল। প্রসঙ্গত, ভোট পরবর্তী হিংসা পরিস্থিতি সম্পর্কে খোঁজ নিতে কয়েক মাস আগে মুখ্যসচিবকে তলব করেছিলেন রাজ্যপাল। মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা না করে কোনও আমলাকে রাজ্যপাল তলব করতে পারেন না বলে এর পর অভিযোগ করেন মমতা।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement