Advertisement
২০ এপ্রিল ২০২৪
school

স্কুল বন্ধ, তার মধ্যেই ফি বৃদ্ধি, ডানকুনির পাঠভবনে বিক্ষোভ অভিভাবকদের

সোমবার রাজ্য সরকার ঘোষণা করেছে, করোনার কারণে সরকারি স্কুল ফের বন্ধ করা হল। তারই মধ্যে ফি বৃদ্ধি হওয়ায় অভিভাবকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।

স্কুলে বিক্ষোভ অভিভাবকদের।

স্কুলে বিক্ষোভ অভিভাবকদের। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ডানকুনি শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২১ ১৭:৩৫
Share: Save:

ফি বৃদ্ধির প্রতিবাদে ডানকুনির পাঠভবন স্কুলে বিক্ষোভ দেখালেন অভিভাবকরা। তাঁদের অভিযোগ, লকডাউনের ফলে অনেক অভিভাবকের চাকরি গিয়েছে, অনেককেই আর্থিক সমস্যার মধ্যে পড়তে হয়েছে। কিন্তু তার মধ্যেই ফি বৃদ্ধি করেছে স্কুল কর্তৃপক্ষ। ফলে সমস্যায় পড়তে হয়েছে তাঁদের।

সোমবার রাজ্য সরকার ঘোষণা করেছে, করোনার কারণে সরকারি স্কুল আবারও বন্ধ করা হল। এই মুহূর্তে নবম থেকে দ্বাদশ শ্রেণির পঠনপাঠন চলছিল। সেটাও বন্ধ করা হয়েছে। কিন্তু তারই মধ্যে স্কুল ফি বৃদ্ধি হওয়ায় অভিভাবকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।

অনিতা বেরা নামে এক অভিভাবক বলেন, ‘‘গত বছর সেশন চার্জ ছিল ৩ হাজার টাকা। এ বার সেটা বাড়িয়ে ৬ হাজার টাকা করা হয়েছে। কম্পিউটার ক্লাসের জন্যও ফি বাড়ানো হয়েছে ৫০০ টাকা। অভিভাবকদের সঙ্গে কোনও আলোচনা করা হয়নি। আমরা স্কুল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলতে চাইলেও কর্তৃপক্ষ কথা বলেনি।’’

সোমবার দেখা যায়, স্কুলের সামনে বসে পড়ে বিক্ষোভ দেখাচ্ছেন অভিভাবকরা। যদিও এই প্রসঙ্গে স্কুল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, তেমন কোনও সমস্যা হয়নি। অভিভাবকরা সামান্য বিক্ষোভ দেখিয়েছিলেন। সেই সমস্যা মিটে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

school Protest Fee Hike
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE