Advertisement
০২ মে ২০২৪
Jyotipriya Mallick Health Update

এসএসকেএমে মেডিক্যাল দলের পর্যবেক্ষণে জ্যোতিপ্রিয়, দেখে গেলেন স্নায়ু এবং হৃদ্‌রোগ বিশেষজ্ঞ

জ্যোতিপ্রিয় মল্লিক আদালতের নির্দেশে ইডি হেফাজত থেকে প্রেসিডেন্সি জেলে গিয়েছিলেন। সেখানেই মঙ্গলবার তিনি অসুস্থ হয়ে পড়েন এবং তাঁকে নিয়ে যাওয়া হয় এসএসকেএম হাসপাতালে।

Health Update of Jyotipriya Mallick in SSKM hospital

জ্যোতিপ্রিয় মল্লিক। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২৩ ১৫:১৯
Share: Save:

প্রেসিডেন্সি জেল থেকে মঙ্গলবার রাতে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল রেশন ‘দুর্নীতি’কাণ্ডে ধৃত রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ওরফে বালুকে। আপাতত সেখানেই চিকিৎসাধীন তিনি। মন্ত্রীর চিকিৎসার জন্য বিশেষ দল গঠন করা হয়েছে হাসপাতালে। ওই মেডিক্যাল দল জ্যোতিপ্রিয়কে পর্যবেক্ষণে রেখেছে।

হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে মেডিক্যাল দলটি গঠন করা হয়েছে। মঙ্গলবারই জ্যোতিপ্রিয়ের বেশ কিছু শারীরিক পরীক্ষা করা হয়। বুধবার তাঁকে দেখে গিয়েছেন স্নায়ু এবং হৃদ্‌রোগ বিশেষজ্ঞ। মেডিসিনের চিকিৎসকও মন্ত্রীর শারীরিক অবস্থা খতিয়ে দেখেছেন। মেডিক্যাল দলের পরামর্শ অনুযায়ী চিকিৎসা চলছে। হাসপাতাল সূত্রে খবর, আপাতত মন্ত্রী স্থিতিশীল। তাঁকে দেখার জন্য মেডিক্যাল দলে স্নায়ু, হৃদ্‌রোগ, মেডিসিন বিশেষজ্ঞ ছাড়াও রয়েছেন কিডনি বিশেষজ্ঞ এবং ইউরোলজি বিশেষজ্ঞ। মন্ত্রীর ইউএসজি এবং রক্ত পরীক্ষা করানো হতে পারে।

রেশন দুর্নীতিকাণ্ডে জড়িত থাকার অভিযোগে ইডির হাতে গ্রেফতার হয়েছিলেন জ্যোতিপ্রিয়। ইডি হেফাজতের পর আদালতের নির্দেশে তাঁকে প্রেসিডেন্সি জেলে নিয়ে যাওয়া হয়। সেখানেই অসুস্থ বোধ করেন মন্ত্রী। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, জেলে অসুস্থ হয়ে পড়েছিলেন জ্যোতিপ্রিয়। প্রথমে তাঁকে জেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে চিকিৎসকেরা পরীক্ষা করেন। এর পর তাঁকে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কার্ডিয়োলজি এমার্জেন্সি রুমে জ্যোতিপ্রিয়ের শারীরিক পরীক্ষা করা হয়।

গত ২৬ অক্টোবর মাঝরাতে ইডির হাতে গ্রেফতার হন জ্যোতিপ্রিয়। তার পর অসুস্থতার কারণে তাঁকে হাসপাতালে পাঠানোর নির্দেশ দেয় আদালত। সে বার বাইপাসের ধারে বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন মন্ত্রী। গত ১৬ নভেম্বর নিম্ন আদালতে হাজিরা দেওয়ার কথা ছিল জ্যোতিপ্রিয়ের। অসুস্থতার কারণে তাঁকে ভার্চুয়াল মাধ্যমে হাজির করানো হয়েছিল। সে দিন তিনি বিচারককে নিজের অসুস্থতার কথা জানিয়ে বলেছিলেন, ‘‘বাঁচতে দিন।’’ তিনি জানিয়েছিলেন, তাঁর ৩৫০-এর বেশি সুগার। হাত-পা কাজ করছে না। বালুর কথা শোনার পর বিচারক পরামর্শ দিয়ে বলেন, ‘‘আপনার অসুবিধা হলে সেলে চলে যেতে পারেন।’’ এই শুনানির পরের দিনই প্রেসিডেন্সি জেলে অসুস্থ হয়ে পড়েন জ্যোতিপ্রিয়। কাশি, শ্বাসকষ্ট শুরু হয়। এর আগে এক দিন ইডি হেফাজত থেকে স্বাস্থ্য পরীক্ষার জন্য যাওয়ার সময়েও জ্যোতিপ্রিয় সাংবাদিকদের জানিয়েছিলেন, তাঁর শরীরের বাঁ দিক পক্ষাঘাতগ্রস্ত। সে দিন তাঁর বাঁ হাত নড়াচড়া করতেও দেখা যায়নি। মঙ্গলবার আবার অসুস্থ হয়ে পড়েন ধৃত মন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE