Advertisement
০২ মে ২০২৪
West Bengal Weather Update

দক্ষিণে তাপপ্রবাহ চলবে মঙ্গলবার পর্যন্ত, তার মধ্যেই কিছু জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস

আগামী তিন দিন তাপমাত্রা এক থেকে তিন ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। মঙ্গলবার পর্যন্ত গোটা দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের সতর্কবার্তা জারি করা হয়েছে।

image of summer

মঙ্গলবার পর্যন্ত দক্ষিণের সব জেলাতেই চলবে তাপপ্রবাহ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৪ ১৪:০৫
Share: Save:

দক্ষিণবঙ্গে আপাতত তাপপ্রবাহের পরিস্থিতি জারি থাকবে। তার মধ্যেই বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণের কিছু জেলাতেও হতে পারে ছিটেফোঁটা বৃষ্টি। তবে তার জেরে দক্ষিণবঙ্গে এখন অস্বস্তিকর গরম কমার সম্ভাবনা নেই। উল্টে আগামী তিন দিন তাপমাত্রা এক থেকে তিন ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। মঙ্গলবার পর্যন্ত গোটা দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের সতর্কবার্তা জারি করা হয়েছে। শুক্রবার বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গের কোচবিহার, জলপাইগুড়ি, দার্জিলিং, কালিম্পং ও আলিপুরদুয়ারে।

আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, শুক্রবার পশ্চিম মেদিনীপুর এবং পশ্চিম বর্ধমানে তীব্র তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। ওই জেলায় কমলা সতর্কতা জারি করা হয়েছে। তা ছাড়া দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও তাপপ্রবাহের পরিস্থিতি রয়েছে বলে জানানো হয়েছে। শনিবার থেকে আগামী মঙ্গলবার পর্যন্ত দুই মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, বীরভূম, ঝাড়গ্রামে তীব্র তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলায় তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের মালদহ এবং দুই দিনাজপুরে গরম এবং অস্বস্তিকর আবহাওয়া থাকবে।

যখন দক্ষিণবঙ্গের সব জেলাতেই তাপপ্রবাহ চলবে, তখন সেখানকার কিছু জেলায় আগামী সোম এবং মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর এবং ঝাড়গ্রামে বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। জেলার সব জায়গায় বৃষ্টি হবে না। মঙ্গলবার দুই ২৪ পরগনা, পুরুলিয়া, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বর্ধমান ও বীরভূমে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। তবে তাতে স্বস্তি খুব একটা মিলবে না বলেই জানিয়েছে হাওয়া অফিস। কারণ, মঙ্গলবার পর্যন্ত দক্ষিণের সব জেলাতেই চলবে তাপপ্রবাহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Weather Update Heatwave Rain Forecast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE