Advertisement
৩০ এপ্রিল ২০২৪
NI Act Holidays in West Bengal

রাজ্যে বাড়ল আরও তিনটি ছুটি, এনআই অ্যাক্টের আওতায় সিদ্ধান্ত ঘোষণা করে বিজ্ঞপ্তি জারি নবান্নের

ব্যাঙ্ক অফিসারদের সংগঠন আইবকের রাজ্য সম্পাদক শুভজ্যোতি চট্টোপাধ্যায় বলেন, ‘‘এনআই অ্যাক্টে অতিরিক্ত ওই তিন দিন ছুটির দাবি জানিয়ে আমরা গত নভেম্বরেই মুখ্যমন্ত্রীর কাছে আবেদন করেছিলাম।”

nabanna

নবান্ন। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২৩ ০৬:৩৯
Share: Save:

ব্যাঙ্ক এবং বিমা ক্ষেত্রে রাজ্যে বাড়ল আরও তিনটি ছুটি। এ বার থেকে ওই সব ক্ষেত্রে ইংরেজি নতুন বছরের প্রথম দিন (১ জানুয়ারি), জন্মাষ্টমী এবং ছটপুজোতেও ছুটি থাকবে। মঙ্গলবার রাজ্য সরকার নেগোশিয়েবল ইনস্ট্রুমেন্ট আইনের (এনআই অ্যাক্ট) আওতায় এই সিদ্ধান্ত ঘোষণা করে বিজ্ঞপ্তি জারি করেছে। ফলে ব্যাঙ্ক, বিমা-সহ যে সব ক্ষেত্রের ছুটি ওই আইনে হয়, সেখানেও অতিরিক্ত ওই দিনগুলিতে ছুটি চালু হচ্ছে। রাজ্য সরকার কয়েকটি বিশেষ দিন ও উৎসবে আলাদা করে ছুটি ঘোষণা করলেও এত দিন ব্যাঙ্ক বিমা-সহ বিভিন্ন আর্থিক ক্ষেত্রের কর্মীদের জন্য তা প্রযোজ্য ছিল না। ১ জানুয়ারি থেকেই নতুন ব্যবস্থা কার্যকর হবে।

ব্যাঙ্ক অফিসারদের সংগঠন আইবকের রাজ্য সম্পাদক শুভজ্যোতি চট্টোপাধ্যায় বলেন, ‘‘এনআই অ্যাক্টে অতিরিক্ত ওই তিন দিন ছুটির দাবি জানিয়ে আমরা গত নভেম্বরেই মুখ্যমন্ত্রীর কাছে আবেদন করেছিলাম। তিনি আবেদনে সাড়া দেওয়ায় আমরা খুশি।’’ তিনি জানান, এত দিন রাজ্যে এনআই অ্যাক্টের আওতায় বছরে ২১ দিন ছুটি পাওয়া যেত। এ বার তা তিন দিন বাড়ল। শুভজ্যোতি জানান, ব্যাঙ্ক-বিমা-সহ সংশ্লিষ্ট ক্ষেত্রে যুক্ত কর্মী-অফিসারদের মধ্যে অনেকেই সপরিবারে ছটপুজোর সঙ্গে ওতপ্রোত ভাবে যুক্ত। জন্মাষ্টমীর ক্ষেত্রেও একই বিষয়। ফলে বিশেষ করে তাঁরা এই দু’দিনের বাড়তি ছুটিতে বেশি উপকৃত হবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Nabanna Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE