Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ অক্টোবর ২০২১ ই-পেপার

বাড়ি গিয়ে প্রতিষেধক বন্ধ ভাটপাড়ায়

নিজস্ব সংবাদদাতা
ভাটপাড়া ২৭ জুন ২০২১ ০৭:১১


প্রতীকী ছবি।

প্রবীণ নাগরিক এবং শারীরিক ও মানসিক প্রতিবন্ধকতা যুক্তদের সুবিধার জন্য বাড়িতে গিয়ে প্রতিষেধক দেওয়ার প্রকল্প স্থগিত হয়ে গেল ভাটপাড়ায়। ওই কাজ করতে গিয়ে নির্ধারিত সময়ের মধ্যে প্রতিষেধক দেওয়ার দৈনিক লক্ষ্যমাত্রা পূরণ করা যাচ্ছে না বলে দাবি ভাটপাড়া পুরসভার।

তার বদলে শারীরিক ও মানসিক প্রতিবন্ধী এবং শয্যাশায়ী রোগীদের প্রতিষেধক শিবিরে আনতে অ্যাম্বুল্যান্স পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন পুর কর্তৃপক্ষ!
ভাটপাড়ার পুর প্রশাসক অরুণ বন্দ্যোপাধ্যায় বলেন, “আমরা চাইছি যত দ্রুত বেশি সংখ্যক মানুষকে প্রতিষেধক দিতে। সিদ্ধান্ত নিয়েছি, প্রতিবন্ধী বা শয্যাশায়ীদের অ্যাম্বুল্যান্সে চাপিয়ে শিবিরে নিয়ে এসে প্রতিষেধক দেওয়া হবে।” পুর কর্তৃপক্ষের হিসেবে, বাড়ি গিয়ে প্রতিষেধক দিলে দিনে ২০-২২ জনকে প্রতিষেধক দেওয়া হচ্ছে।
এ দিকে বিধি না মানার কারণেই ভাটপাড়া পুরসভার ছ’টি ওয়ার্ডে কাল, সোমবার থেকে বুধবার পর্যন্ত ওষুধের দোকান ছাড়া সব ধরনের বাজার-দোকান বন্ধ করে দেওয়া হচ্ছে। কর্তৃপক্ষ জানান, ৬, ৭, ২২, ২৪, ২৫ ও ৩৪ নম্বর ওয়ার্ডে তিন দিনের জন্য বাজার বন্ধ করে দেওয়া হবে। সেই সঙ্গে মধ্যমগ্রামের ৫ ও ১৭ নম্বর ওয়ার্ড এবং বারাসতের ১১, ১৭, ১৯ ও ২৪ নম্বর ওয়ার্ড নতুন করে মাইক্রো কন্টেনমেন্ট জ়োন করা হয়েছে।

Advertisement

আরও পড়ুন

Advertisement