Advertisement
২০ এপ্রিল ২০২৪
summer

Weather: গরম ও অস্বস্তি থেকে রেহাই নেই, দক্ষিণবঙ্গের ৯ জেলায় চলল তাপপ্রবাহ

মঙ্গলবার কলকাতায় তাপপ্রবাহের সতর্কতা না থাকলেও গরম এবং অস্বস্তিকর আবহাওয়ার জন্য তাপপ্রবাহের মতোই অনুভব হবে বলে মত আবহবিদদের।

​​​​​​​সোমবার দক্ষিণবঙ্গের ১১টি জেলার ১৩টি জায়গায় তাপপ্রবাহ অনুভূত হয়েছে।

​​​​​​​সোমবার দক্ষিণবঙ্গের ১১টি জেলার ১৩টি জায়গায় তাপপ্রবাহ অনুভূত হয়েছে। —ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২২ ১৬:২৭
Share: Save:

মঙ্গলবার দক্ষিণবঙ্গের পাঁচ জেলায় তাপপ্রবাহের সতর্কতা জারি করেছিল আলিপুর হাওয়া অফিস। তবে নয় জেলায় তাপপ্রবাহ চলেছে বলে জানা গিয়েছে। বুধবার সাত জেলায় তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার কলকাতায় তাপপ্রবাহের সতর্কতা না থাকলেও গরম এবং অস্বস্তিকর আবহাওয়ার জন্য তাপপ্রবাহের মতোই অনুভব হবে বলে মত আবহবিদদের। পাহাড় এবং সংলগ্ন পাঁচ জেলা ছাড়া রাজ্যের কোথাও বৃষ্টির আশা নেই।

সোমবার দক্ষিণবঙ্গের ১১টি জেলার ১৩টি জায়গায় তাপপ্রবাহ অনুভূত হয়েছে। মঙ্গলবার পুরুলিয়া, বাঁকুড়া, দুই বর্ধমান এবং বীরভূমে তাপপ্রবাহ চলতে পারে। বুধবার পুরুলিয়া, বাঁকুড়া, দুই বর্ধমান এবং বীরভূম ছাড়াও ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুরে তাপপ্রবাহ চলতে পারে। বাকি জেলাগুলিতে তাপপ্রবাহের সতর্কতা না থাকলেও, কাঠফাটা রোদ থাকবে। গরম থেকে রেহাই মিলবে না। ২৯ এপ্রিল পর্যন্ত একই রকম অবস্থা বজায় থাকবে বলে মনে করছেন আবহবিদরা। তারপর বৃষ্টির অনুকূল পরিস্থিতি তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে।
মঙ্গলবার উত্তরবঙ্গের কোনও জেলায় তাপপ্রবাহের সম্ভাবনা না থাকলেও উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহে আবহাওয়া শুষ্ক এবং গরম থাকবে। পাহাড় এবং ডুয়ার্সের পাঁচ জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা আছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

summer Heat Wave hot temperature south bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE