Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Biman Banerjee

Assembly: আগুনে মৃত্যু কত, বলতে না পারায় দমকলমন্ত্রী সুজিতকে ভর্ৎসনা স্পিকারের

প্রশ্ন শুনে সুজিত জানিয়ে দেন, তাঁর কাছে এ বিষয়ে কোনও তথ্য বা পরিসংখ্যান নেই। মন্ত্রী তথ্য দিতে না পারায় স্পিকারের ভর্ৎসনার মুখে পড়েন।

বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় (বাঁ দিকে), দমকলমন্ত্রী সুজিত বসু (ডান দিকে)।

বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় (বাঁ দিকে), দমকলমন্ত্রী সুজিত বসু (ডান দিকে)।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২১ ১৪:৩৩
Share: Save:

তিনি দমকলমন্ত্রী। অথচ রাজ্যে কতগুলো আগুন লাগার ঘটনা ঘটেছে জানেন না। আগুনের কারণে কত জন মারা গিয়েছেন, তা-ও তাঁর অজানা। আর সে কারণেই বিধানসভার শীতকালীন অধিবেশনে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের ভর্ৎসনা শুনতে হল রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বসুকে। মন্ত্রী যদিও এ প্রসঙ্গে কোনও মন্তব্য করেননি।

মঙ্গলবার বিধানসভার শীতকালীন অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে মেটিয়াবুরুজের তৃণমূল বিধায়ক আব্দুল খালেক মোল্লা দমকলমন্ত্রীর কাছে জানতে চান, গত ৩১ অগস্ট পর্যন্ত রাজ্যে কতগুলি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে? আগুন লাগার ওই সব ঘটনায় কত জনের প্রাণহানি ঘটেছে? কিন্তু প্রশ্ন শুনে সুজিত জানিয়ে দেন, এই মুহূর্তে তাঁর কাছে এ বিষয়ে কোনও তথ্য বা পরিসংখ্যান নেই। অগ্নিনির্বাপণ ও জরুরি পরিষেবা বিভাগের ভারপ্রাপ্ত মন্ত্রী এই সংক্রান্ত তথ্য দিতে না পারায় স্পিকারের ভর্ৎসনার মুখে পড়েন।

সুজিতের উদ্দেশে বিমান বলেন, ‘‘এটা কী বলছেন? বিষয়টি মানবিক ভাবে দেখা উচিত। অগ্নিকাণ্ডের ঘটনায় কত জন মারা গেলেন এবং কত জন ক্ষতিগ্রস্ত হলেন এই তথ্য আপনাদের কাছে থাকবে না কেন?’’ স্পিকার আরও বলেন, ‘‘এর পর থেকে তথ্য জোগাড়ের ব্যবস্থা রাখুন।’’

স্পিকারের এমন প্রতিক্রিয়ার পরে কোনও মন্তব্য করতে চাননি দমমন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Biman Banerjee WB Assembly Sujit Bose Fire Works
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE