Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Blast

Blast: ধাতব বস্তুর উপর হাতুড়ির ঘা দিতেই ঘটল বিস্ফোরণ, বেলুড়ে জখম চার শ্রমিক

সোমবার বাতিল লোহা কাটার কাজ চলছিল বেলুড়ের একটি গুদামে। সেই সময় একটি ধাতব বস্তুর উপর হাতুড়ি মারতেই সশব্দে তা ফেটে যায়।

বিস্ফোরণ বেলুড়ের অগ্রসেন স্ট্রিটে।

বিস্ফোরণ বেলুড়ের অগ্রসেন স্ট্রিটে। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২২ ১৮:৪৩
Share: Save:

লোহার গুদামে আচমকা বিস্ফোরণ ঘিরে রহস্য। সোমবার দুপুরে এই ঘটনা ঘটেছে হাওড়ার বেলুড় থানার অগ্রসেন স্ট্রিটে। বিস্ফোরণে জখম হয়েছেন চার শ্রমিক। স্থানীয় বাসিন্দাদের উদ্যোগে তাঁদের উদ্ধার করে হাওড়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে তাঁদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক।
পুলিশ সূত্রে জানা গিয়েছে, অন্যান্য দিনের মতো সোমবারও অগ্রসেন স্ট্রিটের ওই গুদামে কাজ করছিলেন চার জন শ্রমিক। বাতিল লোহা কাটাইয়ের কাজ চলছিল। হঠাৎ একটি ধাতব বস্তুর উপর হাতুড়ি মারতেই সশব্দে তা ফেটে যায়। বিস্ফোরণের তীব্রতায় দু’জন কর্মীর মুখ, হাত এবং পা জখম হয়। প্রত্যক্ষদর্শীদের বক্তব্য অনুযায়ী, দু’জন শ্রমিক রক্তাক্ত অবস্থায় ঘটনাস্থলে পড়ে ছিলেন। বাকি দু’জন কিছুটা দূরে থাকায় অপেক্ষাকৃত কম জখম হন। আহতদের প্রথমে হাওড়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দু’জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় পরে তাঁদের হাওড়ার একটি বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। আহতদের মধ্যে এক জন মহিলাও রয়েছেন।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বেলুড় থানার পুলিশ। কী ভাবে বিস্ফোরণ ঘটল তা জানতে তদন্ত শুরু হয়েছে। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে গুদামের মালিক এবং শ্রমিকদের। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, ছাঁট লোহার মধ্যে ছোট কোনও গ্যাস সিলিন্ডার ছিল। আচমকা হাতুড়ির আঘাতে তা ফেটে গিয়েছে। তবে কৌটো বোমার মতো কিছুর কারণেও এই বিস্ফোরণ ঘটতে পারে বলে তদন্তকারীদের অনুমান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Blast Howrah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE