Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Deaths

হাওড়ায় পুরসভার বাতিস্তম্ভে ‘বিদ্যুৎস্পৃষ্ট’ হয়ে মৃত কিশোর

অভিযোগ, দীর্ঘদিন রক্ষণাবেক্ষণ না হওয়ার জেরেই এই বিপত্তি ঘটেছে।

ঘটনাস্থলে পুলিশ এবং দমকল।

ঘটনাস্থলে পুলিশ এবং দমকল। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ১৩ মে ২০২১ ২৩:২১
Share: Save:

এ বার পুরসভার ত্রিফলা বাতিস্তম্ভে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক কিশোরের মৃত্যু ঘটার অভিযোগ উঠল হাওড়ায়। বৃহস্পতিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে শিবপুর চড়া বস্তি এলাকায়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যায় শিবপুরের জিসিআরসি ঘাট রোডে ওই দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীদের মতে, বৃষ্টির জেরে ত্রিফলা আলোকস্তম্ভটি তড়িদাহিত হয়ে পড়ে। সেই বাতিস্তম্ভে হাত লেগে যায় মহম্মদ ইউসুফ খান নামে বছর চোদ্দর এক কিশোরের। জানা গিয়েছে, ইউসুফ ওই এলাকারই বাসিন্দা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন দমকল আধিকারিক এবং শিবপুর থানার পুলিশকর্মীরা। খবর দেওয়া হয় সিইএসসি-তেও। ইঞ্জিনিয়ররা এলাকার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন। এর পর উদ্ধার করা হয় ইউসুফকে। তাকে হাওড়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

অভিযোগ, দীর্ঘদিন রক্ষণাবেক্ষণ না হওয়ার জেরেই এই বিপত্তি ঘটেছে। সিইএসসি সূত্রে জানা গিয়েছে, ত্রিফলা বাতিস্তম্ভ দেখভাল করার দায়িত্ব পুরসভার বিদ্যুৎ বিভাগের। পুরসভার প্রশাসক মণ্ডলীর চেয়ারম্যান অরূপ রায় বলেন, ‘‘বিষয়টি খতিয়ে দেখা হবে। তবে সিইএসসি কর্তৃপক্ষ নিজেদের ঘাড় থেকে দায়িত্ব নামিয়ে দিতে চাইছে। এখানে পুরসভার কোনো গাফিলতি নেই।’’ গত মঙ্গলবার সন্ধ্যায় রাজভবনের সামনে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় নাম ঋষভ মণ্ডল নামে এক যুবকের। মুর্শিদাবাদের ফরাক্কার বাসিন্দা ঋষভ হিন্দুস্থান পেট্রোলিয়ামের ইঞ্জিনিয়ার ছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Deaths Electrocuted to death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE