Advertisement
০৩ মে ২০২৪
Mangalahat

হকার ও মঙ্গলাহাটের ব্যবসায়ীদের জন্য নয়া ভবন তৈরি হবে হাওড়ায়

বৈঠকের পরে সুজয় জানান, হাওড়া ময়দান চত্বর থেকে সরিয়ে হকারদের পুনর্বাসন দিতে এবং পোড়া মঙ্গলাহাটের ব্যবসায়ীদের স্টল তৈরি করে দেওয়ার জন্য একটি ভবন তৈরি করা হবে। সেখানেই সমস্ত হকার জায়গা পাবেন।

— প্রতিনিধিত্বমূলক ছবি।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ১২ মার্চ ২০২৪ ০৭:২৮
Share: Save:

হাওড়া ময়দান হকারমুক্ত করতে পোড়া মঙ্গলাহাটের জায়গায় নতুন ভবন তৈরির পরিকল্পনা করল হাওড়া জেলা প্রশাসন। ওই ভবনে হাওড়া ময়দানের হকারদের পুনর্বাসন
দেওয়ার পাশাপাশি মঙ্গলাহাটের ব্যবসায়ীদের জন্য স্থায়ী স্টলের ব্যবস্থাও করে দেওয়া হবে। কিছু দিনের মধ্যেই হাওড়া ময়দানে চালু হতে চলেছে মেট্রো রেল পরিষেবা। এই পরিস্থিতিতে প্রতিদিন, বিশেষত মঙ্গলাহাটের দিন হাওড়া ময়দান মেট্রো স্টেশন চত্বরে হকারদের কী ভাবে আরও শৃঙ্খলিত করা যায়, তা নিয়ে পরিকল্পনা করতে সোমবার হাওড়া পুরসভায় জরুরি ভিত্তিতে বৈঠক করলেন জেলা প্রশাসন, পুলিশ ও পুরসভার পদস্থ আধিকারিকেরা। উপস্থিত ছিলেন মন্ত্রী অরূপ রায়ও।

জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, পোড়া হাটের ব্যবসায়ীরা নিজেরা অস্থায়ী স্টল তৈরি করে নিলেও ওই জায়গায় একটি বহুতল তৈরি করে সেখানে তাঁদের পুনর্বাসন দেওয়া যায় কি না, তা নিয়ে আলোচনার জন্য এ দিন পুরসভায় বৈঠকে বসেন প্রশাসনের পদস্থ কর্তারা। সেই বৈঠকে উপস্থিত ছিলেন হাওড়া পুরসভার চেয়ারপার্সন সুজয় চক্রবর্তী, জেলাশাসক পি দীপপ প্রিয়া, নগরপাল প্রবীণকুমার ত্রিপাঠী-সহ জেলা প্রশাসনের পদস্থ আধিকারিকেরা।

বৈঠকের পরে সুজয় জানান, হাওড়া ময়দান চত্বর থেকে সরিয়ে হকারদের পুনর্বাসন দিতে এবং পোড়া মঙ্গলাহাটের ব্যবসায়ীদের স্টল তৈরি করে দেওয়ার জন্য একটি ভবন তৈরি করা হবে। সেখানেই সমস্ত হকার জায়গা পাবেন। এর ফলে হাটের দিনগুলিতেও ময়দান চত্বর অনেকটাই দখলমুক্ত থাকবে। সরিয়ে দেওয়া হবে বাসস্ট্যান্ডও। এই ব্যবস্থা করা হলে মেট্রোযাত্রীরা অনেক সহজে চলাফেরা করতে পারবেন বলে আশাবাদী জেলা প্রশাসনের কর্তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mangalahat Howrah Traders hawkers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE