Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Crime

এক ফোনে গায়েব ১০ লক্ষ টাকা! জামতাড়া গ্যাংয়ের চক্করে সঞ্চয় খোয়ালেন অবসরপ্রাপ্ত

চাতরার বাসিন্দা অসীমকুমার নন্দন একটি বেসরকারি সংস্থায় কাজ করতেন। বছরখানেক আগে অবসর নেন তিনি।

অসীমকুমার নন্দন।

অসীমকুমার নন্দন। —নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
শ্রীরামপুর শেষ আপডেট: ৩১ জুলাই ২০২১ ১৪:৫৯
Share: Save:

এক ফোনে গায়েব হয়ে গেল অবসরপ্রাপ্ত এক ব্যক্তির ১০ লক্ষ টাকা। ঘটনাটি হুগলি জেলার শ্রীরামপুরের চাতরার। অভিযোগ পেয়ে তদন্ত শুরু করেছে চন্দননগর পুলিশ কমিশনারেটের সাইবার ক্রাইম বিভাগ।

চাতরার বাসিন্দা অসীমকুমার নন্দন একটি বেসরকারি সংস্থায় কাজ করতেন। বছরখানেক আগে অবসর নেন তিনি। অবসরের কারণে তিনি যে টাকা পেয়েছিলেন, তা জমা রেখেছিলেন একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের শ্রীরামপুর শাখার সেভিংস অ্যাকাউন্টে। এ ছাড়াও আরও একটা ব্যাঙ্কে চাকরিসূত্রে অ্যাকাউন্ট রয়েছে তাঁর। অসীমের অভিযোগ, ‘‘গত ২৮ জুলাই বিকাল চারটের সময় আমাকে ফোন করে বলা হয় বলা হয়, অ্যাকাউন্টের ন্যূনতম ব্যালেন্স কমে গিয়েছে। ওই অ্যাকাউন্টে টাকা রাখতে হবে। নয়তো নমিনি ব্যাঙ্কের পাশ বই নম্বর দিতে হবে।’’ প্রতারকদের ফাঁদে পড়ে তিনি দু’টি ব্যাঙ্কের সেভিংস অ্যাকাউন্ট নম্বর দিয়ে দেন। অসীমের কথায়, ‘‘এর পর আমার ফোনে একটি ওটিপি আসে। সেটাও দিয়ে ফেলি। এর পর থেকে রাত দুটো পর্যন্ত দফায় দফায় ১০ লক্ষ টাকা সরিয়ে নিয়েছে জালিয়াতরা।’’

বিষয়টি নিয়ে চন্দননগর পুলিশ কমিশনারেটের সাইবার ক্রাইম বিভাগে অভিযোগ জানিয়েছেন অসীম। এর আগেও এমন প্রতারণার ঘটনায় প্রতারিতের টাকা উদ্ধার করেছে চন্দননগর কমিশনারেটের সাইবার সেল। এ বারও তারা সফল হবে, সেই আশাতেই এখন অসীম এবং তাঁর পরিবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

police Crime Fraud Jamtara Gang
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE