Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Road Roller

Road Roller: সিঙ্গুর থেকে আস্ত রোড রোলার চুরি! উদ্ধার হল গুড়াপে, গ্রেফতার চার ‘চোর’

শুক্রবার একটি অভিযোগ পেয়ে অবাক হয়ে যান সিঙ্গুর থানার অফিসার ইনচার্জ জয়ন্ত পাল। স্থানীয় ঠিকাদার গৌতম লোধ রোড রোলার চুরির অভিযোগ দায়ের করেন।

রাস্তা থেকে আস্ত রোড রোলার চুরি।

রাস্তা থেকে আস্ত রোড রোলার চুরি। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
সিঙ্গুর শেষ আপডেট: ২০ অগস্ট ২০২২ ১৬:২২
Share: Save:

অভূতপূর্ব ঘটনা ঘটল হুগলির সিঙ্গুরের অপূর্বপুরে। রাস্তা থেকে চুরি হয়ে গিয়েছিল আস্ত একটি রোড রোলার। অভিযোগ পাওয়ার কয়েক ঘণ্টার মধ্যে তা উদ্ধার করল সিঙ্গুর থানার পুলিশ। পাশাপাশি চার অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। রোলার-রহস্যের পিছনে আর কারা রয়েছে, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

শুক্রবার একটি অভিযোগ পেয়ে অবাক হয়ে যান সিঙ্গুর থানার অফিসার ইনচার্জ জয়ন্ত পাল। সিঙ্গুর থানায় স্থানীয় সরকারি ঠিকাদার গৌতম লোধ অভিযোগ দায়ের করেন, রাস্তার ধারে থাকা তাঁর রোড রোলার চুরি গিয়েছে। ওই রোড রোলারের ওজন ছয়-আট টন। রোলারের গতিবেগ অত্যন্ত কম। ফলে ওই বিশাল আকারের রোড রোলার কী ভাবে চুরি করা হল, তার কূলকিনারা করে উঠতে পারছিলেন না তদন্তকারীরা। পুলিশ জেলার সব থানাকে বিষয়টি জানায় এবং জেলা জুড়ে নাকাবন্দি করা হয়। সেই কৌশলেই রোলার চুরি রহস্যের পর্দা ফাঁস হয়। সিঙ্গুর এবং গুড়াপ থানার সীমানায় জাতীয় সড়কের পাশে সার্ভিস রোডের নির্জন জায়গা থেকে উদ্ধার হয় রোড রোলারটি।

রোলারটি একটি ১৬ চাকার ট্রেলারের উপরে রাখা ছিল। ওই ট্রেলারে চাপিয়ে রোলারটি পাচারের চেষ্টা করা হচ্ছিল। কিন্তু তার আগেই সেই ছক বানচাল করে দেয় পুলিশ। পুলিশ চার অভিযুক্তকে গ্রেফতার করেছে। পুলিশ জানতে পেরেছে, চোরের দল আস্ত একটি ক্রেন নিয়ে এসেছিল। যার সাহায্যে রোলারটিকে চাপানো হয় ট্রেলারের উপর। সেই ক্রেনটিরও খোঁজ চলছে। তদন্তকারীরা জানিয়েছেন, ধৃত চার জন আদতে বিহারের বাসিন্দা। তাঁরা খিদিরপুরের বাসিন্দা। তদন্তকারীদের মতে, রোড রোলার চুরি করে বিহার বা ঝাড়খণ্ডে নিয়ে গিয়ে সেটা বিক্রি করার পরিকল্পনা ছিল। কিন্তু পুলিশ দ্রুত পদক্ষেপ করায় সেই ছক ভেস্তে যায়। সিঙ্গুর থানার পুলিশ ধৃতদের তিন দিনের হেফাজতে নিয়েছে। ধৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Road Roller Theft arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE