×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১১ মে ২০২১ ই-পেপার

শিবপুরে তৃণমূলকর্মীকে পর পর গুলি বাইকআরোহী দুষ্কৃতীদের

নিজস্ব সংবাদদাতা
হাওড়া ২১ এপ্রিল ২০২১ ০৯:১৭
গুলি চালনার ঘটনার পর ভাঙচুর করা হয়েছে বাইক।

গুলি চালনার ঘটনার পর ভাঙচুর করা হয়েছে বাইক।
নিজস্ব চিত্র।

হাওড়ার শিবপুরের শালিমার ৫ নম্বর গেটের কাছে মঙ্গলবার রাতে গুলিবিদ্ধ হলেন এক ব্যক্তি। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে ভর্তি করা হয়েছে সেখানকার এক বেসরকারি হাসপাতালে। ঘটনার তদন্ত শুরু করেছে বি গার্ডেন থানার পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার রাত সাড়ে ১০টা নাগাদ অরূপ মাহাতো ওরফে ভোলা (৩৭) নামের এক ব্যক্তি রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিলেন। সে সময় ২-৩ জন দুষ্কৃতী বাইকে চেপে আসে এবং ভোলাকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালায়। সূত্রের খবর, দুষ্কৃতীরা ৪-৫ রাউন্ড গুলি চালালেও ভোলার গায়ে লাগে দু’টি গুলি। একটি লাগে পেটে এবং অন্যটি চোখের কাছে। খবর পেয়ে ঘটনাস্থলে আসে বি গার্ডেন থানার পুলিশ। আহতকে ভর্তি করা হয় আন্দুল রোডের উপর একটি বেসরকারি হাসপাতালে। তাঁর অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতাল সূত্রে খবর। ভোলা ওই এলাকায় তৃণমূল সমর্থক বলে পরিচিত।

ঘটনার কথা জানাজানি হতেই ওই এলাকায় তৃণমূল কর্মীরা জড়ো হন। তাঁরা দু’টি লরি, একটি বাইক এবং একটি গাড়িতে ব্যাপক ভাঙচুর চালান বলে অভিযোগ। খবর পেয়ে ঘটনাস্থলে আসে বিশাল পুলিশ বাহিনী। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, পুরনো শত্রুতার জেরেই এই খুনের চেষ্টা। ভোলা ওই এলাকার তৃণমূল নেতা ধর্মেন্দ্র সিংহের খুনের মামলার অন্যতম সাক্ষী ছিলেন। এই হত্যার চেষ্টার পেছনে পুরনো খুনের ঘটনার কোনও যোগ আছে কি না তাও খতিয়ে দেখছে পুলিশ। সিন্ডিকেট নিয়ে বিরোধের জেরে এই ঘটনা বলে অনুমান পুলিশের। ভোলাকে যে দুষ্কৃতীরা গুলি করেছে তাঁদের পরিচয় জানতে পুলিশ ওই এলাকার বিভিন্ন সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখছে। ঘটনার পর থেকেই এলাকা থমথমে। পুলিশ পিকেটও বসানো হয়েছে।

Advertisement
Advertisement