Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Drug Smuggling

হাওড়ায় উদ্ধার সাড়ে ছয় কোটির হেরোইন, ধৃত মহিলা

মহিলার সঙ্গে থাকা ব্যাগে তল্লাশি চালালে উদ্ধার হয় ১ কেজি ৩২০ গ্রাম হেরোইনের কয়েকটি প্যাকেট। যার বর্তমান বাজারদর প্রায় সাড়ে ছ’কোটি টাকা। ওই মহিলাকে গ্রেফতার করেছে পুলিশ।

An image of drug smuggling

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ১৫ জুন ২০২৩ ০৭:৩৪
Share: Save:

গোপন সূত্রে পুলিশের কাছে খবর এসেছিল যে, ভিড়ে ঠাসা হাওড়া স্টেশন চত্বরে এক মহিলার মাধ্যমে হাতবদল হবে প্রচুর পরিমাণ নিষিদ্ধ মাদক। তাই মঙ্গলবার সন্ধ্যা থেকেই স্টেশন চত্বরে সাদা পোশাকে নজরদারি শুরু করেছিল হাওড়ার গোলাবাড়ি থানার পুলিশ। রাত ৮টা নাগাদ স্টেশন সংলগ্ন এলাকায় এক মহিলাকে ব্যাগ নিয়ে ইতিউতি ঘুরে বেড়াতে দেখে সন্দেহ হয় পুলিশের। তাঁর পিছু নেয় তারা। এর পরে ডবসন রোড সংলগ্ন কিংস রোডে তাঁকে পাকড়াও করেন পুলিশ আধিকারিকেরা। ওই মহিলার সঙ্গে থাকা ব্যাগে তল্লাশি চালালে উদ্ধার হয় ১ কেজি ৩২০ গ্রাম হেরোইনের কয়েকটি প্যাকেট। যার বর্তমান বাজারদর প্রায় সাড়ে ছ’কোটি টাকা। ওই মহিলাকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, ধৃত মহিলার নাম মনু শেখ (৫৪)। বাড়ি দক্ষিণ ২৪ পরগনার ক্যানিংয়ের জীবনতলায়। থানায় নিয়ে গিয়ে তাঁকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের পরে পুলিশের অনুমান, ওই মহিলা মূলত ‘ক্যারিয়ার’। দক্ষিণ ২৪ পরগনা থেকে হেরোইন নিয়ে হাওড়ায় কোনও ব্যক্তিকে পাচার করাই ছিল তাঁর কাজ। কিন্তু পুলিশের কাছে আগাম খবর এসে যাওয়ায় সেই পরিকল্পনা বানচাল হয়ে যায়।ধৃত মহিলাকে বুধবার হাওড়া আদালতে তোলা হয়। আদালত সূত্রে জানা গিয়েছে, এ দিন ওই মহিলার জামিনের আবেদন নাকচ করে দেন বিচারক। আজ, বৃহস্পতিবার ফের মহিলাকে আদালতে তোলার নির্দেশ দিয়েছেন তিনি।

হাওড়া সিটি পুলিশের এক পদস্থ কর্তা জানান, এত পরিমাণ নিষিদ্ধ মাদক পাচারের পিছনে বড় কোনও চক্র আছে কি না, তা ধৃতকে জিজ্ঞাসাবাদ করে জানার চেষ্টা হচ্ছে। তবে তাঁরা একপ্রকার নিশ্চিত যে, এর পিছনে বড় চক্র আছে। তবে, চক্রটি সম্ভবত ভিন্‌ রাজ্যের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Drug Smuggling arrest Howrah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE